নীড় পাতা / ব্রেকিং / ৭ মার্চে জীবন’র মুগ্ধ আয়োজন
parbatyachattagram

৭ মার্চে জীবন’র মুগ্ধ আয়োজন

সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণ বাঙালি জাতির চিরন্তন অনুপ্রেরণার নিরন্তন উৎস। প্রকৃতার্থে ৭ই মার্চের ভাষণ বাংলাদেশের স্বাধীনতার মৌলিক দলিল। বাঙালির বিশ্বজয়ের অমর স্লোগান যা আজ বিশ্ব ইতিহাসের এক অনন্য দলিল। ২০১৭ সালের ৩১ অক্টোবর ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণকে ‘ইন্টারন্যাশনাল মেমোরি অব্ দ্য ওয়ার্ল্ড রেজিস্টার’-এ অনুর্ভুক্ত করে ইউনেস্কো।
পার্বত্যাঞ্চলের সর্বপ্রথম অনলাইন ব্লাড ব্যাংক-“জীবন” দিনটিকে ব্যাতিক্রমধর্মী আয়োজনে সাজিয়েছে৷
ঐতিহাসিক ৭ই মার্চ উপলক্ষে আয়োজন করা হয়েছে দুইটি প্রতিযোগীতা যার উদ্দেশ্য হচ্ছে নতুন প্রজন্মের কাছে আমাদের স্বাধীনতার ইতিহাস তুলে ধরা, মুক্তিযুদ্ধের চেতনা ও দেশপ্রেম জাগ্রত করা।
“বঙ্গবন্ধুর ভাষণ ও স্বাধীনতা” শীর্ষক ভাষণ প্রতিযোগিতায় ৩টি গ্রুপে অংশগ্রহণ করেছে প্রায় শতাধিক ছাত্র-ছাত্রী।
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ই মার্চের ভাষণ উপস্থাপন করেছে প্রতিযোগিরা। বিচারকদের সমন্বয়ে নির্বাচিত হয়েছে বিজয়ীরা। এতে বিচার কার্য পরিচালনা করেন বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার সাধারণ সম্পাদক শাহ এমরান রোকন, সেন্ট ট্রিজার স্কুলের সহকারি শিক্ষিকা ছবি মারমা, সৃষ্টি স্পোর্টিং ক্লাবের সহ-সভাপতি মোঃ ওয়াহিদুল আলম, রাঙামাটি জেলা ছাত্রলীগের সহ-সভাপতি এডভোকেট শফিউল আলম মিয়া ও রাঙামাটি পাবলিক কলেজের শিক্ষক আদনান পাশা সুজা। বাছাই পর্বে নির্বাচিত হয়ে প্রতিযোগিরা ৭ মার্চ মূল পর্বে ভাষণ উপস্থাপনের সুযোগ পায়। “জীবন” এর সাধারণ সম্পাদক সাজিদ-বিন-জাহিদ (মিকি) ও “ঐতিহাসিক ৭ই মার্চ” এর আহবায়ক জহিরুল ইসলাম তন্ময় প্রতিবছর আয়োজনটি চালিয়ে যেতে সকলের সহযোগীতা প্রত্যাশা করেন। আয়োজনের যুগ্ম আহবায়ক আতাহার মাসুম সমাজের সচেতন মহলের কাছে সার্বিক সহযোগীতা কামনা করেন। “আমার দেখা বঙ্গবন্ধু” শীর্ষক চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বঙ্গবন্ধুর প্রতিকৃতি এঁকেছে ক্ষুদে শিল্পীরা। বিচারক হিসেবে ছিলেন রাঙামাটির স্বনামধন্য চিত্রশিল্পী মোঃ রেজাউল করিম ও মোঃ ইব্রাহীম৷ বুধবার বিকালে রাঙামাটি পাবলিক কলেজ মিলনায়তনে “জীবন” এর সমন্বয়ক মোঃ আশফাক হোসেন ও মৌটুসী কর্মকারের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন “জীবন” এর প্রধান উপদেষ্টা ও পৌর মেয়র জনাব আকবর হোসেন চৌধুরী৷ বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্যানেল মেয়র উপস্থিত ছিলেন পৌরসভার প্যানেল মেয়র জামাল উদ্দিন, পাবলিক কলেজ অধ্যক্ষ তাছাদ্দিক হোসেন কবীর। সভাপতিত্ব করেন “জীবন” এর সভাপতি এবং রাঙামাটি সরকারী উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক আনোয়ারুল কবির পাটোয়ারী৷ “জীবন” পরিবারের প্রত্যেক সদস্যের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন তিনি এমন আয়োজন সফলভাবে সম্পন্ন করার জন্য৷ রাঙামাটিতে স্বেচ্ছাসেবী সংগঠনের এই প্রথম এমন ভিন্নধর্মী আয়োজনের সাফল্য তুলে ধরে অতিথিরা ভবিষ্যতে এমন আয়োজনে তাদের স্বতস্ফূর্ত অংশগ্রহণ ও সহযোগীতার আশ্বাস দিয়েছেন।

Micro Web Technology

আরো দেখুন

পাড়াকর্মী সানুখই মারমার অসাধারণ কাজ

রাঙামাটির রাজস্থলী উপজেলার বাঙ্গালহালিয়া ইউনিয়নের ছাগলখাইয়া পাড়াকেন্দ্রের পাড়াকর্মী সানুখই মারমার সহযোগিতায় বন্ধ হলো বাল্যবিবাহ। পাড়াকর্মী …

Leave a Reply