রাঙামাটিলিড

৩ দিনের ছুটি নিয়ে ৩০ দিন ধরে অনুপস্থিত সেই পিআইও

ব্যাহত হচ্ছে ত্রাণ বিতরনসহ সরকারি কাজ

দীঘিনালা প্রতিনিধি
রাঙামাটির বাঘাইছড়ির সেই বিতর্কিত প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা একমাস যাবত তাঁর কার্যালয়ে অনুপস্থিত রয়েছেন। ফলে সরকারী ত্রাণ বিতরনসহ প্রকল্প সংশ্লিষ্ট সরকারী কাজ ব্যাহত হচ্ছে।
বাঘাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, অসুস্থতাজনিত কারণ দেখিয়ে পিআইও নুরনবী সরকার ৩দিনের (২১মার্চ-২৩মার্চ) ছুটি নিয়েছিলেন। এর পর থেকে তিনি কার্যালয়ে অনুপস্থিত রয়েছেন। আজ (২৩এপ্রিল) তাঁর অনপুস্থিতির একমাস পুর্র্ণ হচ্ছে।
এর আগে ২৪ফেব্রুয়ারি দুপুরে তাঁর কার্যালয়ের ভিতরে তাঁর সামনেই ইউপি সদস্য ও জেএসএস (এমএন লারমা) নেতা সমর বিজয় চাকমাকে গুলি করে হত্যা করে দূর্বৃত্তরা। এ ঘটনায় পিআইওকে সন্দেহ করছিলেন নিহতের পরিবার ও সংগঠনের নেতাকর্মীরা। আমতলি ইউপি চেয়ারম্যান রাশেল চৌধুরী জানান, পিআইও না থাকার কারণে কাবিটা, টিআর প্রকল্প গ্রহন ও কার্যক্রম সম্ভব হচ্ছেনা। এমনকি করোনাকালিন এবং রমজান মাসের ত্রাণও দিতে পারছেননা দরিদ্রদের। একই সমস্যা সৃষ্টি হয়েছে উপজেলার সকল ইউনিয়নে।
এ বিষয়ে জানার জন্য পিআইও’র মোবাইলে কল দিলে তিনি বারবার ফোন কেটে দিয়েছেন।

বাঘাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা শরিফুল ইসলাম পিআইও’র অনুপস্থিতির সত্যতা নিশ্চিত করে জানান, প্রকল্পসহ অনেক কাজের ব্যাংক হিসাব রয়েছে পিআইও’র সাথে যৌথ স্বাক্ষরে। তাই পিআইও না থাকায় সরকারী ত্রাণ বিতরনসহ ব্যাংক হিসাবের কোন কাজও করা যাচ্ছেনা। পিআইও’র অনুপস্থিতি এবং সরকারী কার্যক্রমের ব্যাঘাতের বিষয়টি উর্দ্ধতন কর্তৃপক্ষকে অবগত করা হয়েছে বলেও জানান নির্বাহী কর্মকর্তা।

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Back to top button