ব্রেকিংরাঙামাটি

৩০ দিনের মধ্যে ত্রিদিব রায়ের নাম মুছে ফেলার আল্টিমেটাম

প্রয়াত চাকমা সার্কেল চীফ ত্রিদিব রায়ের নামে রাঙামাটিসহ বিভিন্নস্থানের স্থাপনায় থাকা নাম ও এলাকার নাম পরিবর্তনে ৩০ দিনের আল্টিমেটাম দিয়েছে পার্বত্য নাগরিক পরিষদ ও পার্বত্য বাঙালী ছাত্র পরিষদ।

৫ নভেম্বর এক বিবৃতিতে তারা বলেন, চাকমা রাজা ব্যারিষ্টার দেবাশীষ রায়ের বাবা রাজাকার ত্রিদিব রায়ের নাম নিশানা ৯০ দিনের মধ্যে মুছে পেলার জন্য চলতি বৎসরের ২২ মে ২০১৭ ইং মাননীয় হাইকোর্ট যে রায়টি দিয়েছেন তা এখন ও কার্যকর হচ্ছেনা। জেলা প্রশাসক সহ সংশি¬ষ্ট সকল ব্যাক্তি বর্গ দায়িত্ব পালনে শীথিলতা প্রদর্শন করছেন বলে বিবৃতিতে দাবি করে বলা হয় ,‘ আগামি ৩০ দিনের মধ্যে রাজাকার ত্রিদিব রায়ের নামের সকল নাম ফলক মুছে ফেলতে হবে,অন্যথায় পিবিসিপি এবং পিএনপি পার্বত্যাঞ্চলে কঠিন কর্মসূচী দেয়ার হুঁশিয়ারী দেন।

বিবৃতিতে সংগঠনদুটির নেতারা আরো বলেন, ‘যে আদিবাসি শব্দটি বাংলাদেশেরর সংবিধানে নাই সে বিষয়ে উপজাতীয় নেতারা আদিবাসি সনদপত্র বিতরণ করার প্রস্তুতি গ্রহন করে পরিস্থিতি ঘোলাটে করার অপচেষ্টা করছে, আমরা হুঁশিয়ার করে বলতে চাই,এটার ফলাফল শুভ হবেনা।’

বিবৃতিতে, শীঘ্রই সংবিধান অনুযায়ী সনদপত্র প্রনয়ণ ও বিতরণের ব্যবস্থা গ্রহণ করার দাবি জানিয়ে বলেন, অন্যথায় পার্বত্য নাগরিক পরিষদ ও পার্বত্য বাঙালি ছাত্রপরিষদ খুব শীঘ্রই আন্দোলন কর্মসূচি গ্রহণ করবে।

পার্বত্য নাগরিক পরিষদের দপ্তর সম্পাদক মো: খলিলুর রহমান কর্তৃক প্রেরিত এক ই-মেইল বার্তায় এ খবর নিশ্চিত করা হয়।

 

MicroWeb Technology Ltd

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

এই সংবাদটি দেখুন
Close
Back to top button