খাগড়াছড়ি

২ হাসপাতাল ও ১৫ কমিউনিটি ক্লিনিক নির্মাণ কাজ চলছে

পরিবার পরিকল্পনা কার্যালয়ের নির্মাণ কাজের ভিত্তি স্থাপন

খাগড়াছড়ি পার্বত্য জেলায় বর্তমানে দুইটি হাসপাতাল এবং ১৫টি কমিউনিটি ক্লিনিক নির্মাণ কাজ করছে স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর। প্রায় ৩৫ কোটি টাকায় এসব হাসপাতাল ও কমিউনিটি ক্লিনিক নির্মিত হচ্ছে। বুধবার খাগড়াছড়িতে পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালকের কার্যালয়ের নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে। সকালে জেলা শহরের বাস টার্মিনাল সংলগ্ন এলাকায় এর উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস্য ও পার্বত্য চট্টগ্রাম শরণার্থী বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান (প্রতিমন্ত্রী পদমর্যাদায়) কুজেন্দ্র লাল ত্রিপুরা।

এ সময় উপস্থিত ছিলেন, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সদস্য ও পরিবার পরিকল্পনা বিভাগের আহবায়ক খোকনেশ^র ত্রিপুরা, স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের চট্টগ্রাম বিভাগের নির্বাহী প্রকৌশলী মো, মোহসিন, খাগড়াছড়ি পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক বিপ্লব বড়ুয়া প্রমুখ। ভিত্তিপ্রস্তর স্থাপনের ফলক উম্মোচন শেষে নির্মাণ কাজের জন্য নির্ধারিত জায়গা পরিদর্শন করেন তারা। পরে এক আলোচনা সভার আয়োজন করা হয়।

অনুষ্ঠানে বক্তারা বলেন, বর্তমান সরকারের আমলে পাহাড়ে বিভিন্ন উন্নয়ন কর্মকান্ড বাস্তবায়ন হচ্ছে। বিশেষ করে স্বাস্থ্য, যোগাযোগ ও বিদ্যুৎ খাতে এগিয়ে যাচ্ছে পার্বত্য জেলা খাগড়াছড়ি। এর ধারাবাহিকতা ধরে রাখতে সকলকে সম্মিলিতভাবে কাজ করার আহবান জানান তারা।

স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর(এইচ ই ডি) ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের বাস্তবায়নে খাগড়াছড়ি পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালকের কার্যালয়ের ৬ তলা ফাউন্ডেশন বিশিষ্ট তিন তলা ভবন নির্মাণের কাজের ব্যয় ধরা হয়েছে ৪ কোটি ৬৬ লক্ষ টাকা। ২০২১ সালের ডিসেম্বর মধ্যে প্রকল্পের কাজ শেষ করার কথা জানিয়েছে সংশ্লিষ্টরা।

MicroWeb Technology Ltd

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

এই সংবাদটি দেখুন
Close
Back to top button