করোনাভাইরাস আপডেটব্রেকিংরাঙামাটি

২০ কেজি করে চাল পেলো লংগদুর ১৬৫১ জেলে

কাপ্তাই হ্রদের নিবন্ধিত জেলেদের মাঝে চাল বিতরণ শুরু হয়েছে। শনিবার সকালে উপজেলার সদর ইউনিয়নের ১৬৫১ জন জেলেকে ২০ কেজি হারে চাল প্রদান করা হয়। জেলেদের চাল বিতরণের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মাইনুল আবেদীন।
এ সময় উপজেলা মৎস্য কর্মকর্তা নবআলো চাকমা, ট্যাগ অফিসার মাকসুদুর রহমান, বিএফডিসি কর্মকর্তা আকবর হোসেন, ইউপি চেয়ারম্যান কুলিন মিত্র চাকমা আদু প্রমূখ উপস্থিত ছিলেন।
মৎস্য কর্মকর্তা নবআলো চাকমা বলেন, লংগদু উপজেলায় ৬৫৪৩ জন নিবন্ধিত জেলে রয়েছে। মাছ ধরা বন্ধের মৌসুমে প্রতিমাসে ২০ কেজি হারে জেলেদের চাল দেয়া হয়। ইতোমধ্যে আমরা ২ মাসের জন্য ২৬১.৮৬০ মেঃ টন চাল বরাদ্ধ পেয়েছি।
উপজেলা নির্বাহী অফিসার মাইনুল আবেদীন বলেন, জেলেদের জন্য বরাদ্ধকৃত চাল বিতরণ আজ(শনিবার) আনুষ্ঠানিকভাবে শুরু হয়েছে। ঈদের পর বাকি ইউনিয়নগুলোতে শুরু হবে।
প্রসঙ্গত, গত ১ মে থেকে পরবর্তী তিন মাসের জন্য কাপ্তাই হ্রদে সকল প্রকার মাছ ধরা ,পরিবহন করা এবং সংরক্ষনের উপর নিষেধাজ্ঞা দিয়েছে জেলা প্রশাসন। সরকারিভাবে বন্ধের এই তিন মাসে নিবন্ধিত জেলেদেরকে ২০ কেজি হারে খাদ্যশষ্য প্রদান করা হয়। গত দুইবছর জেলেরা এই বরাদ্দ না পেলেও এই বছর পাচ্ছেন বরাদ্দ।

MicroWeb Technology Ltd

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

এই সংবাদটি দেখুন
Close
Back to top button
Close