নীড় পাতা / ব্রেকিং / ২য় আন্ত:কলেজ বিতর্কে চ্যাম্পিয়ন রাঙামাটি কলেজ

২য় আন্ত:কলেজ বিতর্কে চ্যাম্পিয়ন রাঙামাটি কলেজ

শিক্ষার্থীদের জোরালো বক্তব্যের সঙ্গে যুক্তি, ছিলো পাল্টা যুক্তিও। পক্ষ-বিপক্ষের যুক্তি প্রয়োগ আর খন্ডনের মধ্য দিয়ে মঙ্গলবার রাঙামাটি শহরে অনুষ্ঠিত হলো ২য় আন্ত:কলেজ বিতর্ক প্রতিযোগিতা-২০১৮। ‘মননে মানবতা, চেতনায় দেশ, যুক্তিতেই মুক্তি’- এই স্লোগানে অনুষ্ঠিত এই প্রতিযোগিতায় রাঙামাটি শহরের সেরা মুকুটটি ছিনিয়ে নিয়েছে পার্বত্য জনপদের ঐতিহ্যবাহি শিক্ষা প্রতিষ্ঠান রাঙামাটি সরকারি কলেজ দল। আর শ্রেষ্ঠ বক্তা নির্বাচিত হন ঐ কলেজের শিক্ষার্থী ও দলনেতা জিয়াদ আবরার।

সকাল ১০টা থেকে শুরু হওয়া প্রতিযোগিতায় শহরের চারটি কলেজর বিতার্কিকরা অংশ নেয়। কলেজ গুলো হলো রাঙামাটি সরকারি কলেজ, রাঙামাটি সরকারি মহিলা কলেজ, লেকার্স পাবলিক স্কুল এন্ড কলেজ এবং রাঙামাটি পাবলিক কলেজ।
পার্বত্য চট্টগ্রামডিবেট ফেডারেশন আয়োজিত এ বিতর্ক প্রতিযোগিতার পৃষ্ঠপোষকতা কওে শহরের অভিজাত আবাসিক হোটেল গ্রীণ ক্যাসেল। অনুষ্ঠিতবিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছে রাঙামাটি সরকারি কলেজ দল এবং রার্নাস-আপ হয়েছে রাঙামাটি সরকারি মহিলা কলেজ দল।
ফাইনাল রাউন্ডে বিতর্কের বিষয় ছিলো,‘এই সংসদ মনে করে পর্যটন শিল্পের বিকাশে প্রধান অন্তরায় হলো দূর্বল অর্থনৈতিক কাঠামো’-এর পক্ষে সরকারি দল হিসাবে রাঙামাটি সরকারি মহিলা কলেজেরি শক্ষার্থী মেহেরিন নিগার, অর্পি সাহা ও মানুচিং মারমা অংশগ্রহণকরে। বিষয়টির বিপক্ষে বিরোধী দল হিসেবে রাঙামাটি সরকারি কলেজের শিক্ষার্থীরা ছিলেন জিয়াদ আবরার, পূর্ণিমাতালুকদার ও তৈয়ব রাফিদ।
পুরস্কার বিতরণী ও আলোচনা অনুষ্ঠানেঅতিথি ছিলেন রাঙামাটি পৌরসভার মেয়র আকবর হোসেন চৌধুরী, রাঙামাটি সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ খোন্দকার এনামুল হক, দৈনিক পার্বত্য চট্টগ্রাম সম্পাদক ফজলে এলাহী এবং পৃষ্ঠপোষক হোটেল গ্রীণ ক্যাসেলের স্বত্ত্বাধিকারী ইমতিয়াজ বিন আসাদ।

পিসিডিএফ সংগঠক তুষার ধরের সঞ্চালনায় পুরস্কার বিতরণী ও আলোচনা সভায় শুভেচ্ছা বক্তব্য দেন পিসিডিএফএর উপদেষ্টা হেফাজত উল বারি সবুজ ও পিসিডিএফ সংগঠক ইসরাত জাহান। বিচারক হিসেবে দায়িত্ব পালন করেন প্রভাষক রবিউল হোসেন,শফিকুল ইসলাম, সাবেক বিতার্কিক ফিরোজ আল মাহমুদ, বিপ্লব তালুকদার,হেফাজত সবুজ,ইশরাত জাহান।

প্রতিযোগিতায় মিডিয়া পার্টনার হিসেবে ছিলো পাহাড়টোয়েন্টিফোর ও দৈনিক পার্বত্য চট্টগ্রাম।

আরো দেখুন

দীঘিনালায় ইয়াবাসহ আটক যুবক

খাগড়াছড়ি জেলার দীঘিনালার তাইন্দং কলোনি এলাকা থেকে ২২ পিস ইয়াবাসহ মো. সোহাগ হোসেন (২০) নামে …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

6 + 17 =