ব্রেকিংরাঙামাটি

১ ঘন্টার জন্য রাঙামাটির মহিলা বিষয়ক কর্মকর্তা হলেন সিপা আক্তার

ন্যাশনাল চিলড্রেন’স টাস্কফোর্স (এনসিটিএফ), রাঙামাটি জেলার সভাপতি সিপা আক্তার এক ঘন্টার জন্য জেলা মহিলা বিষয়ক অধিদফতরের উপ-পরিচালক পদের ‘প্রতীকী’ দায়িত্ব পালন করেছেন। এসময় তিনি পাহাড়ের প্রত্যন্ত অঞ্চলের গ্রামে বসবাসরত কন্যা শিশুদের শিক্ষার সুযোগ বৃদ্ধি করে বাল্যবিবাহ মুক্ত রাঙামাটি গড়ার সুপারিশ পেশ করে তা বাস্তবায়নে সকলের সহযোগিতা কামনা করেছেন।

আন্তর্জাতিক সংস্থা প্লান ইন্টারন্যাশনাল এর ‘গার্লস টেকওভার’ কর্মসূচির আওতায় বুধবার দুপুরে রাঙামাটি জেলা মহিলা বিষয়ক অধিদফতরের উপপরিচালক হোসনে আরা বেগম এর কাছ থেকে প্রতীকীভাবে দায়িত্ব গ্রহণ করেন সিপা আক্তার। এসময় তাকে ফুল দিয়ে বরণ করে নেন হোসনে আরা বেগম ও মহিলা অধিদপ্তর, রাঙামাটির কর্মকর্তা কর্মচারীবৃন্দ।

দায়িত্ব গ্রহণের পর সিপা আক্তার কর্মকর্তা-কর্মচারীদের নিয়ে বৈঠক করেন। এসময় প্রত্যন্ত অঞ্চলের কন্যা শিশুদের জন্য কাজ করার সুপারিশ করেন। দায়িত্ব পালনের অংশ হিসেবে সিপা আক্তার মহিলা অধিদপ্তরের চলমান নারীবান্ধব প্রশিক্ষণের প্রশিক্ষণার্থীদের সাথে দেখা করেন এবং তাদের খোঁজ খবর নেন।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন- এনসিটিএফ রাঙামাটি জেলা সহ-সভাপতি আল আমিন হোসেন, চাইল্ড পার্লামেন্ট মেম্বার চয়ন মারমা, প্রিয়ন্তী ত্রিপুরা এবং এনসিটিএফ রাঙামাটি জেলার ভলান্টিয়ার জয়ন্তী ত্রিপুরা ও ছালেহ আহমেদ।

প্রসঙ্গত, ‘গার্লস টেকওভার’ কর্মসূচির মূল উদ্দেশ্য হচ্ছে- একজন কিশোরী, কন্যাশিশু অথবা যুব নারীকে নেতৃত্ব প্রদানকারীর ভূমিকা পালন করতে সহায়তা করা, যাতে করে তার আত্মবিশ্বাস বাড়ে এবং নিজের স্বপ্ন পূরণে সে অঙ্গীকারাবদ্ধ হয়।

MicroWeb Technology Ltd

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

এই সংবাদটি দেখুন
Close
Back to top button