নীড় পাতা / করোনাভাইরাস আপডেট / ১৩৭ দিন পর খুলল রাঙামাটি পর্যটন কমপ্লেক্স
parbatyachattagram

১৮ মার্চ বন্ধ হওয়ার পর আজ ৩ আগষ্ট খুলছে রাঙামাটি পর্যটন কমপ্লেক্স। আপাতত সীমিত আকারে স্বাস্থ্যবিধি মেনে জেলার সবচে আকর্ষনীয় ও পর্যটকদের প্রধান গন্তব্য এই কেন্দ্রটি চালু হওয়ার তথ্য নিশ্চিত করেছেন রাঙামাটি পর্যটন কেন্দ্রের ব্যবস্থাপক সৃজন বিকাশ বড়ুয়া।
তিনি জানিয়েছেন, করোনা মহামারির কারণে সরকারি নির্দেশনায় গত ১৮ মার্চ বন্ধ করা হয়েছিলো পর্যটন কেন্দ্র।  সীমিত আকারে স্বাস্থ্যবিধি মেনে পর্যটনকেন্দ্র খুলে দেয়ার সিদ্ধান্ত নিয়েছি আমরা। কারণ ইতোমধ্যেই কক্সবাজার,চট্টগ্রামসহ অনেক জায়গায় পর্যটনকেন্দ্র চালু হয়েছে।’
সৃজন বিকাশ বড়ুয়া আরো জানিয়েছেন, গত চারমাসে প্রায় এক কোটি টাকার ক্ষতি হয়েছে রাঙামাটি পর্যটন কর্পোরেশনের।

যখন পর্যটকে মুখর থাকে ঝুলন্ত সেতু

তিনি বলেন, এখন ঠিক কি পরিমাণ পর্যটক আসবেন, অথবা আদৌ আসবেন কিনা সেটা বোঝা যাবে আগামী কয়েকদিনের পরিস্থিতিতে। মাস্ক ছাড়া কাউকে পর্যটনকেন্দ্রে ঢুকতে দেয়া হবেনা বলেও জানিয়েছেন এই কর্মকর্তা।

রাঙামাটির জেলা প্রশাসক একেএম মামুনুর রশীদ জানিয়েছেন, পর্যটনের ব্যবস্থাপক আমার কাছে এসেছিলেন। আমি বলেছি,আপনারা যদি মনে করেন স্বাস্থ্যবিধি মেনে চালাবেন,তবে চালাতে পারেন। সেই মোতাবেক তারা খোলার সিদ্ধান্ত নিয়েছেন। আমি স্পষ্টভাবে বলে দিয়েছি,কেউ যেনো মাস্ক ছাড়া সেখানে না যায় এবং সামাজিক দুরত্ব নিশ্চিত করা হয়।

প্রসঙ্গত,রাঙামাটি শহরের একেবারেই শেষপ্রান্তে অবস্থিত দেশের প্রধান সরকারি পর্যটন সংস্থা বাংলাদেশ পর্যটন কর্পোরেশন পরিচালিত পর্যটন কেন্দ্রটি। ‘সিম্বল অব রাঙামাটি’ খ্যাত ঝুলন্ত সেতু,কাপ্তাই হ্রদে নৌভ্রমনের জন্য অসংখ্য বোট ছাড়াও এখানে রয়েছে একাধিক মোটেল ও কটেজ। রাঙামাটিতে বেড়াতে আসা ট্যুরিস্টদের প্রধান গন্তব্যই তাই এই কেন্দ্রটি।

Micro Web Technology

আরো দেখুন

পাহাড়ে স্থায়ী শান্তি প্রতিষ্ঠার জন্য অবৈধ অস্ত্র উদ্ধারের দাবি

পার্বত্য চট্টগ্রামে স্থায়ী শান্তি প্রতিষ্ঠার জন্য অবৈধ অস্ত্র উদ্ধারের দাবি জানিয়েছেন বাংলাদেশ ইসলামী ফ্রন্ট মহাসচিব …

Leave a Reply