রাঙামাটিলিড

১০ আগস্ট অবধি বাড়ল মাছ ধরা বন্ধের সময়সীমা

রাঙামাটির কাপ্তাই হ্রদে

কাপ্তাই হ্রদে পানি প্রয়োজনীয় পরিমাণে না বাড়ায় হ্রদে মাছ ধরার সময়সীমা ৩১ জুলাই থেকে আরো ১০ দিন বাড়িয়ে ১০ আগস্ট করা হয়েছে। তবে ১০ আগস্টের মধ্যেও যদি হ্রদে পর্যাপ্ত পানি না বাড়ে,সেই ক্ষেত্রে পুনরায় সভা করে এই মেয়াদ আরো বাড়তে পারে বলেও ইঙ্গিত পাওয়া গেছে।

বুধবার এই সংক্রান্ত এক জরুরী জুম সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানিয়েছেন বিএফডিসি রাঙামাটির ব্যবস্থাপক নৌ কমান্ডার তৌহিদুল ইসলাম।

এর আগে গত মঙ্গলবারই পাহাড়টোয়েন্টিফোর ডট কম এ সংক্রান্ত একটি সংবাদে মেয়াদ বাড়তে পারে বলে ইঙ্গিত দেয়া হয়েছিলো।

সেসময় বিএফডিসি ও মৎস বিজ্ঞানীরা বলেছিলেন,হ্রদে এখন অবধি পানি ঠিকঠাক না বাড়ার কারণে  এই মুহুর্তে মাছ ধরা শুরু হলে বিপন্ন হবে হ্রদের মৎস  সম্পদ। বিষয়টি বিবেচনায় নিয়ে আজ জরুরী বৈঠক হওয়ার কথা জানিয়েছিলেন তারা।

আজ জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমানরে সাথে গুরুত্বপূর্ণ জুম মিটিং এ এই সিদ্ধান্ত নেয়া হলো। এই জুম মিটিং-এ জেলা প্রশাসক ছাড়ও উপস্থিত ছিলেন মৎস গবেষনা ইন্সটিটিউট, মৎস অফিস, নৌ পুলিশ, বিএফডিসি,মৎ ব্যবসায়িদের প্রতিনিধিরা।

আগের ঘোষণা অনুসারে ৩১ জুলাই মধ্যরাতের পর থেকে মাছ ধরা শুরু হওয়ার কথা।  বর্তমান সিদ্ধান্তে তা শুরু হবে ১০ আগষ্ট মধ্য রাতের পর।

বিএফডিসি রাঙামাটির ব্যবস্থাপক নৌ কমান্ডার তৌহিদুল ইসলাম জানিয়েছেন, আপাতত ১০ আগষ্ট পর্যন্ত বন্ধের সময়সীমা বাড়ল,তবে সেটা নির্ভর করছে পানি কিরকম বাড়ছে তার উপর। যদি পানি ১০৩ ফুট হয় তবে ১০ তারিখ মধ্যরাতের পর মাছ ধরা শুরু হবে,যদি তা না হয়,তবে আমরা ৮/৯ আগষ্ট আবার সভা করে পরবর্তী সিদ্ধান্ত নিব।

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

এই সংবাদটি দেখুন
Close
Back to top button