রাঙামাটি

হামলকারীদের শাস্তির দাবিতে কুতুকছড়িতে বিক্ষোভ

(বিজ্ঞপ্তি)
কুমিল্লা ও রংপুরের পীরগঞ্জসহ বিভিন্ন স্থানে হিন্দু সম্প্রদায়ের ওপর হামলাকারী দুর্বৃত্তদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে রাঙামাটির কুতুকছড়িতে বিক্ষোভ প্রদর্শন করেছে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড় ছাত্র পরিষদ, গণতান্ত্রিক যুব ফোরাম, হিল উইমেন্স ফেডারেশন ও পার্বত্য চট্টগ্রাম নারী সংঘ।

শনিবার অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে পাহাড়ি ছাত্র পরিষদের রাঙামাটি জেলা শাখার সাধারণ সম্পাদক তনুময় চাকমার সঞ্চালনায় ও গণতান্ত্রিক যুব ফোরামের কেন্দ্রীয় অর্থ সম্পাদক ধর্মশিং চাকমার সভাপতিত্বে বক্তব্য রাখেন হিল উইমেন্স ফেডারেশনের সদস্য রিতি চাকমা ও পার্বত্য চট্টগ্রাম নারী সংঘের জেলা ক্রীড়া ও সংস্কৃতি সম্পাদক লিলা চাকমা।

সমাবেশে বক্তরা বলেন, বর্তমান ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকার দেশের সংখ্যালঘু সম্প্রদায়ের নিরাপত্তা দিতে বার বার ব্যর্থতার প্রমান দিচ্ছে। দেশে সংখ্যালঘু জাতির মানুষরা প্রতিনিয়ত নিপীড়ন-নির্যাতনসহ নানা বঞ্চনার হচ্ছে। যা সম্প্রতি কুমিল্লা, নোয়াখালীর চৌমুহনী, রংপুরের পীরগঞ্জসহ দেশের বিভিন্ন জায়গার হিন্দু সম্প্রদায়ের প্রধান ধর্মীয় উৎসব দুর্গাপূজার সময় পূজা মন্ডপ-মন্দির, বাড়িঘর ও ব্যবসা প্রতিষ্ঠানে হামলা, অগ্নিসংযোগ, ভাংচুর ও লটপাট তারই প্রমাণ বহন করে।

বক্তারা অবিলম্বে হিন্দু সম্প্রদায়ের ওপর সাম্প্রদায়িক হামলারী ও তাদের মদদদাতাদের গ্রেফতারপূর্বক উপযুক্ত বিচার ও দৃষ্টান্তমূলক শাস্তি, পার্বত্য চট্টগ্রামে ঘটে যাওয়া সকল সাম্প্রদায়িক হামলার বিচার এবং পাহাড় ও সমতলে বসবাসকারী সকল সংখ্যালঘু জাতি ও জনগণের নিরাপত্তার সুনিশ্চিত করার দাবি জানান।

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Back to top button