ব্রেকিংরাঙামাটি

হাতির আক্রমণে কাউখালিতে নারীর মৃত্যু

রাঙামাটির কাউখালি উপজেলার শামুকছড়ি এলাকায় বন্যহাতির আক্রমণে মেসি মারমা(৪৫) নামে এক নারীর মৃত্যু হয়েছে। শুক্রবার সন্ধ্যায় ক্ষেত থেকে আলু তুলে বাড়ি ফেরার পথে একটি হাতি তাকে শুঁড় দিয়ে তুলে পার্শ্ববর্তী গ্রামে নিয়ে যায়। পরে শনিবার সকালে পুলিশ গিয়ে মহিলাটির লাশ উদ্ধার করে।

পুলিশ জানায়, শুক্রবার সন্ধ্যার দিকে পাহাড় থেকে আলু তুলে কয়েকজন নারী বাড়ি ফিরছিলেন। তখন বন থেকে একটি দলছুট হাতি তাদের মুখোমুখি হয়। যার কারণে এই নারীগুলো দৌঁড়ে পালাতে পারেনি। তখন হাতিটি কয়েকজন বাচ্চাকে শুঁড় দিয়ে ধাক্কা দিয়ে ফেলে দেয়। পরে মেসি মারমা নামে এক নারীকে শুঁড় দিয়ে তুলে পার্শ্ববর্তী বনে নিয়ে যায়। পুলিশ শনিবার সকালে গিয়ে মহিলাটির লাশ উদ্ধার করে।

এলাকাবাসী সূত্রে আরো জানা যায়, দলছুট হাতিটি মাঝে মধ্যে বন থেকে বেরিয়ে আসে তবে কিছু কলা গাছ বা কিছু গাছপালার ক্ষতি করলেও ফসল ঘরবাড়ির ক্ষতি করে না। কিন্তু তার সামনে মানুষ যেতে পারে না। মানুষ দেখলে সে আক্রমণের চেষ্টা চালায়।

কাউখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মনজুর আলম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানিয়েছেন, ঘটনাটি ঘটেছে দুর্গম শামুকছড়ি এলাকায়। যেখানে তিন ঘন্টা পায়ে হেঁটে যেতে হয়। বন্যহাতি এক নারীকে তুলে নিয়ে যাওয়ার খবর শুনে আমরা শনিবার সকালে গিয়ে মেসি মারমা নামে এই নারীর মৃতদেহ বন থেকে উদ্ধার করেছি। উদ্ধারের পর লাশটি পরিবারকে বুঝিয়ে দিয়েছি। এই ঘটনায় একটি অপমৃত্যু মামলা নেয়া হয়েছে।

MicroWeb Technology Ltd

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

এই সংবাদটি দেখুন
Close
Back to top button