খাগড়াছড়িলিড

‘হাইকিং ইন খাগড়াছড়ি’ শুরু

খাগড়াছড়ি প্রতিনিধি
সারাদেশ থেকে বাছাইকৃত অ্যাডভেঞ্চারপ্রেমীদের নিয়ে খাগড়াছড়িতে শুরু হয়েছে হাইকিং ইন খাগড়াছড়ি-২০২২।শুক্রবার(১৪ অক্টোবর) সকালে খাগড়াছড়ির বানৌক রিসোর্টে অনুষ্ঠানের উদ্বোধন করেন পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু। এসময় বাংলাদেশ অ্যাডভেঞ্চার ফাউন্ডেশনের নির্বাহী কমিটির সদস্য সুবিনয় ভট্টাচার্য্য, খাগড়াছড়ি প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক আবু তাহের মুহাম্মদ, খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়নের সভাপতি প্রদীপ চৌধুরী অনুষ্ঠান সমন্বয়কারী অপু দত্তসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।
বাংলাদেশ অ্যাডভেঞ্চার ফাউন্ডেশনের নির্বাহী সদস্য সুবিনয় ভট্টাচার্য্য, আমরা দেশের তরুণ সমাজকে অ্যাডভেঞ্চার কার্যক্রমও অ্যাডভেঞ্চার ক্রীড়া অনুশীলনের মাধ্যমে তাদের সুশৃঙ্খল জীবন-যাপন, ব্যক্তিত্বের উন্নয়ন ও নৈতিক চরিত্র গঠনে কাজ করে যাচ্ছে। অ্যাডভেঞ্চার পর্যটন বিকাশ ও প্রকৃতি নির্ভর ইকো ট্যুরিজম বাস্তবায়ন ফাউন্ডেশনের অন্যতম লক্ষ।
এতে করে তরুন তরুণীদের মানসিক ও শারিরীক বিকাশ উদ্ভুদ্ধ করা হবে এবং  পাহাড় ও সমতলের মানুষের মধ্যে মেল বন্ধন তৈরিতে ভূমিকা রাখবে বলে আশা করা যায়। এ উদ্দেশ্যে আমরা যুব সমাজকে নিয়ে নানা আয়োজন করে থাকি। হাইকিং ইন খাগড়াছড়ি তেমনি একটি আয়োজন।
উদ্বোধন অনুষ্ঠানে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু বলেন, দিনে দিনে মানুষের মধ্যে অ্যাডভেঞ্চাররর প্রতি আকর্ষণ বাড়ছে। এখন মানুষ সুযোগ পেলে ঘুরতে যায়। তরুণরা ঘর আর মুঠোফোন নির্ভর হচ্ছে। তাদের মোড় ঘুরাতে অ্যাডভেঞ্চার ফাউন্ডেশন গুরুত্বপূর্ণ ভুমিকা রাখছে।
বন জলজ প্রাণী বিপন্ন হচ্ছে জানিয়ে তিনি আরে বলেন,ছড়া শুকিয়ে যাচ্ছে কােণে অকারণে বন উজাড় হচ্ছে। এসব আমাদের পরিবেশের জন্য হুমকি। অংশগ্রহনকারীরা এসব বিষয়ে সম্মুখ ধারণা অর্জন করে প্রাণ প্রকৃতি অক্ষুন্ন রেখে পর্যটনখাতকে সমৃদ্ধ রাখতে ভুমিকা রাখার অনুরোধ জানান।
দুইদিন ব্যাপি আয়োজিত অনুষ্ঠানে বাছাইকৃত ২৮জন তরুণ-তরুণী অংশ নিচ্ছে। অংশগ্রহনকারীরা জেলার বিভিন্ন পর্যটন স্পট পরিদর্শন, হাইকিং, পর্যটনখাতের বিকাশে ভুমিকা নিয়ে সম্মুখ ধারণা অর্জন করবে।
খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ ও খাগড়াছড়ি পৌরসভার সহযোগীতায় আয়োজিত ইভেন্টটি আগামী ১৫অক্টোবর অনুষ্ঠানের সমাপনী অনুষ্ঠিত হবে বলে জানা গেছে।
উল্লেখ্য, বাংলাদেশ অ্যাডভেঞ্চার দেশের তরুণ সমাজকে অ্যাডভেঞ্চার কার্যক্রম ও অ্যাডভেঞ্চার ক্রীড়া অনুশীলন এর মাধ্যমে তাদের সুশৃঙ্খল জীবন যাপন,  ব্যক্তিত্বের উন্নয়ন ও নৈতিক চরিত্র গঠনে কাজ করে যাচ্ছে।

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five × two =

Back to top button