বান্দরবানলিড

হত্যা মামলায় বান্দরবানে ৬ আসামির যাবজ্জীবন কারাদন্ড

নিজস্ব প্রতিবেদক, বান্দরবান ॥
বান্দরবানের রাজবিলায় অপহরণের পর হত্যা মামলায় ৬ আসামিকে যাবজ্জীবন এবং দুই লাখ টাকা করে অর্থদ-ের আদেশ দিয়েছে আদালত। বৃহস্পতিবার বান্দরবান অতিরিক্ত জেলা ও দায়রা জজ আবু হানিফের আদালত এই রায় দেন।

আদালত ও আইনজীবিরা জানায়, বান্দরবান সদর উপজেলার রাজবিলা ইউনিয়নের চাইপাড়া থেকে ২০১১ সালের ৬ই এপ্রিল ক্যথই মারমাকে অপহরণ করে নিয়ে দুর্বৃত্তরা। পরেদিন পাশর্^বর্তী স্থান থেকে অপহৃতের লাশ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় নিহতের স্ত্রী হ্লামেনু মারমা বাদী হয়ে সদর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। উক্ত ঘটনায় দীর্ঘ শুনানি শেষে ১৫ জন সাক্ষী এবং চার আসামির স্বীকারোক্তিমূলক জমাবন্দিতে গ্রেফতারকৃত পাঁচ জনসহ ৬ আসামিকে যাবজ্জীবন কারাদন্ড এবং প্রত্যেককে দুই লাখ টাকা করে অর্থদন্ডের আদেশ দিয়েছেন অতিরিক্ত জেলা ও দায়রা জজ আবু হানিফের আদালত। গ্রেফতারকৃত আসামিরা হলেন-উবাচিং মারমা, সাচিং প্রু মারমা, মংহ্লাচিং মারমা, রেজাউল করীম, উমংপ্রু মারমা। অপরজন পলাতক আসামি পুলুশে মারমা। অর্থদন্ডের অর্থ হতে অর্ধেক রাষ্ট্রীয় কোষাগারে এবং অবশিষ্ট অর্ধেকাংশ ভিকটিমের স্ত্রী’কে ক্ষতিপূরণ হিসাবে প্রদানের আদেশ দেয়া হয়।

আইনজীবি মো: ইকবাল করিম জানান, স্থানীয় বাসিন্দার নূরুল কবীরকে অপহরণ করাকে কেন্দ্র করে মধ্যস্থতাকারী হিসাবে মামলার ভিকটিম ক্যথুই চিং মারমাকে অপহরণ করে হত্যা করা হয় ২০১১ সালের এপ্রিল মাসে। এ ঘটনায় স্ত্রীর দায়ের করা মামলায় আদালত ৬ আসামিকে যাবজ্জীবন কারাদ-ের এবং প্রত্যেক আসামিকে ২ লাখ টাকা করে অর্থদ-ের আদেশ দিয়েছেন। রায়ে আমরা সন্তুষ্ট। পলাতক আসামিকে গ্রেফতার করে সাজা কার্যকরে ব্যবস্থা গ্রহণের দাবি জানাচ্ছি। ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন বান্দরবান জেলা ও দায়রা জজ আদালতের নাজির বেদারুল আলম।

MicroWeb Technology Ltd

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

এই সংবাদটি দেখুন
Close
Back to top button