ব্রেকিংরাঙামাটিলিড

হঠাৎ স্থগিত সম্মেলন, সংশয়ে রাঙামাটি আওয়ামীলীগ

দৃশ্যত: বড় কোন কারণ ছাড়াই রাঙামাটি জেলা আওয়ামীলীগের ৭ বছর পর অনুষ্ঠিতব্য রাঙামাটি সম্মেলন স্থগিত করেছে দলটির কেন্দ্রীয় কমিটি। সম্মেলনের সকল প্রস্তুতি শেষে,মাত্র ৫ দিন আগে ঠিক কোন কারণে সম্মেলন স্থগিত করা হয়েছে,তা পরিষ্কার নয় দলের নেতাকর্মী বা কাউন্সিলরদের কাছে। তবে জেলার শীর্ষনেতা দীপংকর তালুকদার বিকেলে পরিস্থিতি ব্যাখ্যা করতে দ্রুততম সময়ের মধ্যে ডাকা এক সভায় স্পষ্টভাবেই জানিয়ে দিয়েছেন, ‘কোন বিশেষ কারণ নয়, কেন্দ্রীয় নেতাদের নির্দেশনাতেই সম্মেলন স্থগিত হয়েছে এবং ডিসেম্বরে কেন্দ্রীয় সম্মেলনের পর আসছে বছরের জানুয়ারিতে জেলা সম্মেলন অনুষ্ঠিত হবে।’

আগামী ২৫ নভেম্বর রাঙামাটি জেলা আওয়ামীলীগের সম্মেলন হওয়ার কথা ছিলো। সভাপতি পদে অপ্রতিদ্বন্দ্বি দীপংকর তালুকদারের পুনরায় বিজয়ী হওয়াটা সময়ের ব্যাপারমাত্র হলেও,সাধারন সম্পাদক পদে প্রতিযোগিতায় নেমেছিলেন ৮ নেতা। ইতোমধ্যেই প্রার্থীরা ব্যাপক প্রচারণাও শেষ করে আনছিলেন,শেষ হয়েছিলো পোস্টার,ব্যানারসহ সম্মেলনের সব উপকরণ তৈরির কাজও।

কিন্তু ১৯ নভেম্বর দুপুরেই হঠাৎ কেন্দ্রীয় সাধারন সম্পাদক ওবায়দুল কাদের সম্মেলন এখন না করার নির্দেশনা দেন বলে নিশ্চিত করেছেন রাঙামাটি জেলা আওয়ামীলীগের সভাপতি ও কেন্দ্রীয় সদস্য দীপংকর তালুকদার। তিনি জানিয়েছেন, কেন্দ্রীয় নেতাদের পরামর্শেই আপাতত সম্মেলনের কাজ স্থগিত করা হলো।’

সম্মেলন স্থগিতের সংবাদ যখন দ্রুত ছড়িয়ে পড়ছিলো তখন প্রচারে নানিয়ারচরে মুছা মাতব্বর আর বিলাইছড়িতে কামালউদ্দিন। স্থগিতের খবরে শহরে ফিরে আসেন এই দুই এগিয়ে থাকা প্রার্থী। হঠাৎ করেই যেনো খেই হারিয়ে ফেলে পুরো আয়োজন। এতোদিন সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পরষ্পর কাদাছোড়াছুড়িতে ব্যস্ত নেতাকর্মীরা এবার শেয়ার করতে শুরু করে সম্মেলন স্থগিতের খবর।

অনেকেই বিরক্তি,রাগ ও হতাশার কথাও লিখেছেন। আবার কেউ কেউ উচ্ছাস প্রকাশ করেছেন,নোংরামি বন্ধ হওয়ায়।
তবে সম্মেলন কবে হবে এবং আদৌ আর হবে কিনা এই নিয়ে সংশয়ের দোলাচলে পড়ে গেছেন দলটির শীর্ষ থেকে প্রান্তের সকল নেতাকর্মীরাই !

MicroWeb Technology Ltd

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

এই সংবাদটি দেখুন
Close
Back to top button