বান্দরবানব্রেকিং

সড়ক ধসে যোগাযোগ বিচ্ছিন্ন বাইশারী

মুফিজুর রহমান, নাইক্ষ্যংছড়ি
টানা তিনদিনের বর্ষণে সড়ক ধসে যোগাযগ বিচ্ছিন্ন রয়েছে নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারী ইউনিয়ন। ফুলেশ্বরী ও ফারিখালের পাহাড়ি ঢলের পানি বৃদ্ধি পাওয়ায় প্রবল স্রোতে তলিয়ে যায় নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারী ও রামু উপজেলার ঈদগড় ইউনিয়নের গ্রামের পর গ্রাম এবং রাস্তাঘাট।

সোমবার থেকে টানা বর্ষণের ফলে বাইশারী-ঈদগড়-ঈদগাঁও সড়কের পানেরছরা নামক জায়গায় পুরো রাস্তা ধসে পড়ে এবং নাইক্ষ্যংছড়ি-গর্জনীয়া-বাইশারী সড়কের বড়বিল, থোয়াঙ্গাকাটা, থিমছড়ি, জুমছড়িসহ বিভিন্ন এলাকায় প্রবল স্রোতে সড়ক ভেঙে যাওয়ায় উপজেলা সদরের সঙ্গে পুরোপুরি সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন রয়েছে। সড়ক যোগাযোগ বন্ধ হয়ে যাওয়ায় বিভিন্ন নিত্যপণ্য দ্রব্য সংকটে পড়বে বাইশারী ও ঈদগড় ৫০ হাজার এলাকার মানুষ।

বাইশারী সিএনজি সমিতির সাধারণ সম্পাদক হামিদুল হক জানান, লাগাতার বর্ষণের ফলে বাইশারী-গর্জনীয়া-নাইক্ষ্যংছড়ি সড়কের কয়েকটি জায়গায় ভেঙে গেছে এবং বাইশারী-ঈদগড়-ঈদগাঁও সড়কের পানেরছরা নামক জায়গায় সড়ক ধ্বসে পড়ায় কার্যত গাড়ী যোগাযোগ বন্ধ রয়েছে।

বাইশারী ইউপি চেয়ারম্যান মো. আলম কোম্পানী বলেন, টানা বৃষ্টিতে পাহাড়ি ঢলে বাইশারী-ঈদগড়-ঈদগাঁও এবং বাইশারী-গর্জনীয়া-নাইক্ষ্যংছড়ি সড়ক ভেঙ্গে যাওয়ায় বাইশারী ইউনিয়ন কার্যত পুরো দেশের সঙ্গে বিচ্ছিন্ন হয়ে পড়েছে। যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যাওয়ার প্রভাব পড়বে নিত্যপণ্য জিনিসে। সড়ক ভেঙে বিচ্ছিন্ন হয়ে যাওয়ার বিষয়টি ইতিমধ্যে উর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে।

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

এই সংবাদটি দেখুন
Close
Back to top button