নীড় পাতা / ব্রেকিং / স্বাস্থ্য সচেতনতায় রাণী দয়াময়ীতে স্বাস্থ্য ক্যাম্প
parbatyachattagram

স্বাস্থ্য সচেতনতায় রাণী দয়াময়ীতে স্বাস্থ্য ক্যাম্প

বিদ্যালয় পরিবেশকে কৈশেরবান্ধব করতে বৃহস্পতিবার রাঙামাটি শহরের রাণী দয়াময়ী উচ্চ বিদ্যালয়ে স্বাস্থ্যক্যাম্প পরিচালনা করেছে রিপ্রোডাক্টিভ হেল্থ সার্ভিস ট্রেইনিং অ্যান্ড এঢুকেশন প্রোগ্রাম (আরএইচস্টেপ)। আয়োজকরা জানায়, স্বাস্থ্য ক্যাস্পের মাধ্যমে শিক্ষার্থীদের মাঝে কৈশরকালীন শারেরীক পরিবর্তন, মানুসিক পরিবর্তন সম্পর্কে ধারণা প্রদান করতেই এই আয়োজন করা হয়েছে। ট্রিনেজাররা তাদের শারীরিক ও মানুসিক পরিবর্তন নিয়ে অনেক সময় হতাশায় নির্মজিত হয়। এতে তাদের স্বাভাবিক বিকাশ বাধাগ্রস্ত হয়। অনেকে সঠিক জ্ঞানের অভাবে বিপথগামী হয়ে যায়। শিক্ষার্থীদের এসব দৈহিক ও মানুসিক পরিবর্তন যে স্বাভাবিক প্রকৃতিগত ভাবেই হয় সেট জানান দেয়ার জন্য তারা এ ক্যাম্প করছেন।

আয়োজকরা আরও জানান, বয়ঃসন্ধিকালীন স্বাস্থ্য সচেতনতার পাশাপাশি সঠিক দৈহিক গঠনে কোন ধরণের খাবার গ্রহণ করা উচিৎ, বিশেষ করে মেয়েদের জন্য সে সম্পর্কে ধারণা প্রদান করা হয়। এছাড়া শিক্ষার্থীদের ব্যক্তিগত স্বাস্থ্য পরিচর্চা, পরিষ্কার-পরিচ্ছন্নতা নিয়ে ধারনা প্রদান করা হয়। উক্ত স্বাস্থ্য ক্যাম্পের মাধ্যমে শতাধিক শিক্ষার্থীর রক্তের গ্রুপ নির্ণয় করা হয়। পাশাপাশি প্যারামেডিকেল টীম শিক্ষার্থীদের মাঝে বিভিন্ন ধরণের ভিটামিন ও আয়রণ ট্যাবলেট বিতরণ করে।

Micro Web Technology

আরো দেখুন

ফোন হারিয়েছে বলে মোটর-সাইকেলে তুলে নেয় স্কুলছাত্রীকে, অতপর …

খাগড়াছড়ির দীঘিনালায় পঞ্চম শ্রেণির স্কুলছাত্রীকে ধর্ষণের অভিযোগে এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃত শহিদুল ইসলাম …

Leave a Reply