ব্রেকিংরাঙামাটিলিড

স্বাধীনতা দিবসে জাতির শ্রেষ্ঠ সন্তানদের স্মরণ

রাঙামাটি জেলা প্রশাসনের আয়োজনে মনোমুগ্ধকর কুচকাওয়াজ ও ডিসপ্লের মধ্য দিয়ে ৪৮তম মহান স্বাধীনতা দিবস উদ্যাপন করা হয়েছে। মঙ্গলবার সকালে রাঙামাটি চিং হ্লা মং মারি স্টেডিয়ামে মহান স্বাধীনতা দিবস উপলক্ষে এ কুচকাওয়াজ ও মনোজ্ঞ ডিসপ্লে অনুষ্ঠিত হয়।

কুচকাওয়াজ অনুষ্ঠানে সালাম গ্রহণ করেন রাঙামাটির জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদ ও পুলিশ সুপার মো. আলমগীর কবীর। এর আগে জাতীয় পতাকা উত্তোলন, বেলুন ও পায়রা উড়িয়ে মহান স্বাধীনতা দিবস অনুষ্ঠান উদ্বোধন করা হয়।

পরে জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদ সংক্ষিপ্ত বক্তব্য রাখেন ও প্যারেড পরিদর্শন শেষে কুচকাওয়াজ ও ডিসপ্লে উপভোগ করেন। কুচকাওয়াজ ও ডিসপ্লে অনুষ্ঠানে রাঙামাটির বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান অংশগ্রহণ করে। এবারে কুচকাওয়াজে বিভিন্ন সরকারি বাহিনীসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।

জেলা প্রশাসক বলেন, ‘পার্বত্য চট্টগ্রাম শান্তি চুক্তির পরও পাহাড়ে অসংখ্য মানুষকে সন্ত্রাসীদের প্রাণ দিতে হয়েছে। সন্ত্রাসীরা পার্বত্য চট্টগ্রামে সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকান্ড বাধাগ্রস্থ করছে। তারপরও তারা সরকারের উন্নয়ন কাজ বন্ধ করে রাখতে পারেনি। আমরা কঠোর ভাবে বলতে চাই, সন্ত্রাসীদের কোনও ছাড় নয়। সাধারণ মানুষের জানমালের নিরাপত্তায় সন্ত্রাসীদের জিরো ট্রালারেন্স। গুটি কয়েকটি মহল পাহাড়ে অশান্তি সৃষ্টির জন্য অপপ্রচার চালাচ্ছে। পাহাড়ের মানুষ উন্নয়ন চায়। তারা এসব সন্ত্রাসী কর্মকান্ড, সন্ত্রাসীতের ঘৃনা করে।’

এছাড়া দিবসের প্রথম ভাগে রিজার্ভ বাজার কেন্দ্রীয় শহীদ মিনারে ফুল দিয়ে শহীদদের শ্রদ্ধা জানান সরকারি ও বেসরকারি বিভিন্ন সংস্থা, রাজনৈতিক , সামাজিক ও পেশাজীবী সংগঠন।

MicroWeb Technology Ltd

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

এই সংবাদটি দেখুন
Close
Back to top button