নীড় পাতা / ব্রেকিং / স্বপ্নের ‘লাভ পয়েন্ট’র পথচলা শুরু..
parbatyachattagram

পার্বত্য শহর রাঙামাটিতে দেশের প্রথম

স্বপ্নের ‘লাভ পয়েন্ট’র পথচলা শুরু..

পার্বত্য শহর রাঙামাটিতে বেড়াতে এসেছিলেন আলাউদ্দিন-লিমা দম্পতি। কাপ্তাই হ্রদ ভ্রমণের সময় ইঞ্জিনচালিত বোট উল্টে হ্রদের জলে ডুবে যান তাঁরা। তিন দিন পর ভেসে ওঠে তাঁদের লাশ। কিন্তু তখনো শক্ত বাহুডোরে পরস্পর বাঁধা ছিলেন এই দম্পতি। তাঁদের ভালোবাসার প্রতি শ্রদ্ধা জানিয়ে পাহাড়ি শহর রাঙামাটির যে স্থানটিতে আলাউদ্দিন-লিমা দম্পতির লাশ ভেসে ওঠে তার পাশেই ডিসি বাংলো এলাকার পলওয়েল ন্যাচার পার্কে দেশের প্রথম ‘লাভ পয়েন্ট’ করার সিদ্ধান্ত নেয়া হয়।
২০১৪ সালের ১৯ মার্চ রাঙামাটিতে বেড়াতে এসে কাপ্তাই হ্রদের জলে ডুবে যান আমেরিকাপ্রবাসী আলাউদ্দিন-লিমা দম্পতি। পরে ২২ মার্চ তাঁদের লাশ উদ্ধার করা হয় তাদের।
সাংবাদিক ফজলে এলাহীর প্রস্তাবনা এবং সাবেক সচিব ও পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নব বিক্রম কিশোর ত্রিপুরার সার্বিক পরিকল্পনায় ও পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের অর্থায়নে নির্মিত এই লাভ পয়েন্টটি দেশের প্রথম এই ধরণের কোনো স্থাপনা। যেখানে ভালোবাসার স্মারক হিসেবে একটি দৃষ্টিনন্দন স্থাপনা তৈরি হয়েছে এবং এখানে বেড়াতে আসা প্রেমিক-প্রেমিকা বা দম্পতি নিজেদের পারস্পরিক বন্ধনের চিহ্ন হিসেবে একটি স্ট্যান্ডে তালা ঝুলিয়ে চাবিটি কাপ্তাই হ্রদে ছুঁড়ে ফেলতে পারবেন।

পার্বত্য সচিব নববিক্রম কিশোর ত্রিপুরা বলেন, ‘পৃথিবীর বিভিন্ন দেশে এ ধরনের ভালোবাসার স্মারক থাকলেও বাংলাদেশে এটাই প্রথম। এর মাধ্যমে নিহত দম্পতির প্রতি ভালোবাসা ও শ্রদ্ধা প্রদর্শনের পাশাপাশি পৃথিবীর সব ভালোবাসাকেও স্মরণ করতে চাই। একই সঙ্গে রাঙামাটিতে বেড়াতে আসা পর্যটকরা যাতে স্থানটি দেখতে আসেন ও উপভোগ করেন, সে জন্য স্থানটিকে ঘিরে কিছু বড় পরিকল্পনাও বাস্তবায়ন করতে চাই আমরা।’
বৃহস্পতিবার বিকালে ওই স্থাপনাটির উদ্বোধন করেছেন পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নববিক্রম কিশোর ত্রিপুরা। এ সময় পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ভাইস চেয়ারম্যান তরুণ কান্তি ঘোষ, রাঙামাটির পুলিশ সুপার আলমগীর কবির উপস্থিত ছিলেন।
উদ্বোধনের নব বিক্রম কিশোর ত্রিপুরা ও তার সহধর্মিনী অনামিকা ত্রিপুরা লাভ পয়েন্টে তালা লাগিয়ে চাবি কাপ্তাই হ্রদের পানিতে ছুঁড়ে ফেলে ফেলে ‘লাভপয়েন্ট’ এর ‘লাভলক’ কার্যক্রমের সূচনা করেন। এসময় বেশ কয়েকটিও দম্পতিও এই কার্যক্রমে অংশ নেন।

Micro Web Technology

আরো দেখুন

রাঙামাটি যুব রেড ক্রিসেন্ট’র সহশিক্ষা কার্যক্রমের  প্রশিক্ষণ সম্পন্ন

যুব রেড ক্রিসেন্ট রাঙামাটি ইউনিট’র সহশিক্ষা কার্যক্রমের আওতায় দুইদিন ব্যাপী রেড ক্রস/ রেড ক্রিসেন্ট মৌলিক …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

6 + 13 =