রাঙামাটিলিড

স্নাতক ছাড়া কেউ সাংবাদিকতায় প্রবেশের সুযোগ পাবে না: প্রেস কাউন্সিলের চেয়ারম্যান

নিজস্ব প্রতিবেদক ॥
বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মো. নিজামুল হক নাসিম বলেছেন, দেশে প্রকৃত সাংবাদিকদের ডাটাবেজ তৈরি করা হচ্ছে। স্নাতক ছাড়া কেউ সাংবাদিকতায় প্রবেশের সুযোগ পাবে না। তবে যারা ইতোমধ্যে সাংবাদিকতায় পাঁচ বছরের অধিক সময় অতিবাহিত করেছেন, তাদের ক্ষেত্রে শিক্ষাক্ষেত্রে কিছুটা ছাড় দেয়া হবে । সঠিক সাংবাদিকতা বিকাশের জন্য প্রেস কাউন্সিল কাজ করে যাচ্ছে।

সাংবাদিকতার নিয়ম-নীতি মেনে সাংবাদিকদের সঠিক সংবাদ পরিবেশনের পরামর্শ দেন কাউন্সিল চেয়ারম্যান। তিনি শনিবার সকালে রাঙামাটিতে কর্মরত সাংবাদিকদের প্রেস কাউন্সিল আইন ও আচরণবিধি এবং তথ্য অধিকার আইন বিষয়ে দিনব্যাপি প্রশিক্ষণ কর্মশালায় তিনি এসব কথা বলেন। শনিবার সকালে জেলা প্রশাসন সম্মেলন কক্ষে বাংলাদেশ প্রেস কাউন্সিল এই প্রশিক্ষণ কর্মশালা আয়োজন করেন।

প্রশিক্ষণ কর্মশালায় অতিরিক্ত জেলা প্রশসাক মো. মামুন মিয়ার সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মো. নিজামুল হক নাসিম। এতে বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. জাহিদুল ইসলাম, বাংলাদেশ প্রেস কাউন্সিলের সচিব মো. শাহ আলম ও রাঙামাটিতে কর্মরত প্রায় ৪০ জন সংবাদকর্মী এসময় উপস্থিত ছিলেন।

প্রশিক্ষণ শেষে প্রশিক্ষণপ্রাপ্ত সাংবাদিকদের হাতে সনদ তুলে দেন প্রধান অতিথি।

 

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

sixteen + 6 =

Back to top button