ব্রেকিংরাঙামাটিলিড

সেই বিতর্কিত সিঁড়ি অপসারণের নির্দেশ ইউএনও’র

কাপ্তাইয়ের নতুন বাজার এলাকায় যে সকল অবৈধ স্থাপনার মধ্যে সিঁড়ি রয়েছে এমন সকল সিঁড়ি আগামী ২৪ ঘন্টার মধ্যে নিজ দায়িত্বে অপসারণের নির্দেশ দিয়েছেন কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা তারিকুল আলম। এছাড়াও আগামী ১ আগস্ট উপজেলা নির্বাহী কর্মকর্তা ভ্রাম্যমান আদালতের মাধ্যমে কাপ্তাই থানা অফিসার ইনচার্জ সৈয়দ মোহাম্মদ নূর ও কাপ্তাই ইউপি চেয়ারম্যান প্রকৌশলী আব্দুল লতিফকে সাথে নিয়ে নতুন বাজারস্থ সকল অবৈধ স্থাপনায় যেসকল সিঁড়ি নির্মাণ করা হয়েছে সে সকল স্থানে উচ্ছেদ অভিযান পরিচালনা করবেন বলে জানান। কাপ্তাই নতুন বাজারস্থ সিএনজি চালক সমিতির জায়গায় সিঁড়ি উচ্ছেদ অভিযানকে কেন্দ্র করে কাপ্তাইয়ের নতুন বাজার বণিক কল্যাণ সমবায় সমিতি ও কাপ্তাই অটোরিক্সা শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দদের শনিবার সন্ধ্যা সাড়ে ৭ ঘটিকার সময় দ্বিমুখী সংঘর্ষের রবিবার উপজেলা প্রশাসনের সমঝোতা বৈঠকে উপজেলা নির্বাহী কর্মকর্তা তারিকুল আলম এই সিদ্ধান্ত দেন।

এসময় কাপ্তাই উপজেলা চেয়ারম্যান মো. দিলদার হোসেন, কাপ্তাই উপজেলা আ’লীগ সভাপতি ও সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান অংসুইছাইন চৌধুরী, উপজেলা ভাইস চেয়ারম্যান সুব্রত বিকাশ তঞ্চঙ্গ্যা, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নূর নাহার বেগম, কাপ্তাই থানা অফিসার ইনচার্জ সৈয়দ মোহাম্মদ নূর, কাপ্তাই ইউপি চেয়ারম্যান প্রকৌশলী আব্দুল লতিফসহ দুই সমিতির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এদিকে গতকালের ঘটনায় কাপ্তাই বণিক কল্যাণ সমিতির সভাপতি ও কাপ্তাই ইউনিয়ন আ’লীগ সভাপতি সাগর চক্রবর্তী সিএনজি চালকদের হাতে লাঞ্ছিত হওয়ায় সমিতির সাধারণ সম্পাদক ইমাম আলীসহ সমিতির ১৬ জনের বিরুদ্ধে কাপ্তাই থানা মামলা দায়ের করেন। মামলার অন্যান্য আসামিরা হলেন সিএনজি চালক সাইফুল ইসলাম, মহরম আলী, আব্দুর শুক্কর, মো রফিক, তোফাজ্জল হোসেন, মো দিদার, ফয়েজ আহাম্মেদ, ইমাম হোসেন, মুজিবুল ইসলাম, শফিকুল ইসলাম, ইকবাল। মামলার বাদী হলেন কাপ্তাই ইউনিয়ন আ’লীগ সাধারণ সম্পাদক মহিউদ্দিন পাটোয়ারি বাদল।

কাপ্তাই থানার অফিসার ইনচার্জ সৈয়দ মো: নুর মামলার সত্যতা নিশ্চিত করে বলেন, তদন্ত সাপেক্ষে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

উল্লেখ্য যে, ব্যবসার প্রাণকেন্দ্র কাপ্তাই নতুনবাজার একটি সিঁড়ি সরানোকে কেন্দ্র করে গত কয়েকমাস ধরে উভয় সমিতির মধ্যে উত্তেজনা চলে আসছে। এদিকে নতুন বাজার ব্যবসায়িরা ঘটনার প্রতিবাদে রোববার রাতে এক প্রতিবাদ সমাবেশ আয়োজন করে।

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

এই সংবাদটি দেখুন
Close
Back to top button