রাঙামাটিলিড

সুষ্ঠু ভোট নিয়ে সন্দিহান বিএনপির প্রার্থী মামুনের

রাঙামাটি পৌরসভা নির্বাচন

নিজস্ব প্রতিবেদক ॥
রাঙামাটিকে একটি সম্প্রীতি ও পরিচ্ছন্ন শহর উপহার দেয়ার প্রতিশ্রুতি দিয়ে আগামী ১৪ ফেব্রুয়ারি রাঙামাটি পৌরসভা নির্বাচনে বিএনপির মনোনীত প্রার্থী অ্যাডভোকেট মামুনুর রশীদ মামুন জনগণের কাছে ভোট চাইলেন। তিনি বলেন, এর আগে রাঙামাটি পৌরসভার নির্বাচনের অভিজ্ঞতা সুখকর নয়। পৌর এলাকার বাইরে থেকে সরকার দলীয় কর্মী এনে কেন্দ্র দখল করে ভোট নেয়া হয়েছিল। গতকালের (বুধবার) চট্টগ্রাম সিটি মেয়র নির্বাচনের অবস্থা দেশবাসী দেখেছে। তাই তো সুষ্ঠু ভোট নিয়ে আমরা সন্দিহান। বৃহস্পতিবার সকালে আনুষ্ঠানিকভাবে প্রচারণার প্রথমদিনে রাঙামাটিতে কর্মরত সংবাদকর্মীদের সাথে মতবিনিময়কালে তিনি এ কথা বলেন।

ইভিএমে ভোটগ্রহণের বিষয়ে তিনি বলেন, আমরা আস্থা রাখতে চাই, আশা করি জনগণের টাকায় কেনা ইভিএমে জনগণকে ভোট দেয়ার সুযোগ দেয়া হবে। আর সাধারণ মানুষ ভোট দিতে পারলে বিএনপির প্রার্থী বড় ব্যবধানে জয়লাভ করবে।

কেন্দ্রে সেনাবাহিনী সরব উপস্থিতি কামনা করেন এই প্রার্থী বলেন, শুধুমাত্র তাদেরকে প্রতীকিভাবে ব্যবহার না করে, এই বাহিনীর সরব উপস্থিতির মাধ্যমে ভোটকেন্দ্রে সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করতে হবে। তিনি প্রত্যেকটি কেন্দ্রে সেনাবাহিনী মোতায়েনের দাবি জানান।

মামুনুর রশীদ বলেন, আমি রাঙামাটি সরকারি উচ্চ বিদ্যালয়ে পড়ালেখা শেষ করে, রাঙামাটি কলেজ হয়ে চট্টগ্রাম বিশ^বিদ্যালয়ে মাস্টার্স শেষ করেছি। বর্তমানে আইনে পেশায় জড়িত আছি। আমার বাবা নাজিম উদ্দিন রাঙামাটি বিএনপির প্রতিষ্ঠাদের একজন। তিনি দীর্ঘদিন দলের সভাপতির দায়িত্ব পালন করেছেন। আমি বর্তমানে জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি ছাড়াও আরো কয়েকটি সামাজিক, ক্রীড়া সংগঠনে দায়িত্ব পালন করছি। দলের বাইরে আমার সাথে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের যোগাযোগ রয়েছে। তারা ভোটকেন্দ্রে যেতে পারলে এবং তাদের পছন্দের প্রার্থীকে ভোট দিতে পারলে অবশ্যই আমি জয়লাভ করবো।

সাবেক ছাত্রদলের এই সভাপতি বলেন, এই এলাকার সন্তান হিসেবে ছোটকাল থেকেই এই শহরের উন্নয়নে অনেক স্বপ্ন দেখেছি। তাই তো দলের বাইরেও বিভিন্ন সামাজিক সংগঠনের সাথে জড়িত রয়েছি। বর্তমানে আমার সুযোগ এসেছে এই শহরের জন্য কিছু করার, আর সেই লক্ষ্যে সকলের সম্মিলিত ভোটদানের মাধ্যমে আমাকে জয়যুক্ত করে এই এলাকাকে একটি সম্প্রীতি, পরিচ্ছন্ন ও পর্যটকদের জন্য একটি আকর্ষণীয় শহর গড়ে তোলার আজীবন লালিত স্বপ্ন বাস্তবায়নের সুযোগ দেয়ার আহ্বান জানান মামুনুর রশীদ।

তিনি আরো বলেন, ছোটকালে ভোট উৎসব দেখেছি কিন্তু এখন আর তা দেখি না। ভোট কেন্দ্র দখল করে ভোট দেয়া হচ্ছে, যার ভোট সে দিতে পারছে না। প্রশাসনের কাছে আমাদের আহবান ভোটারা যাতে ভোট কেন্দ্রে যেতে পারে নিজেদের ভোট নিজেরা দিতে পারে। নির্বাচিত হলে কোন গোষ্ঠী নয় সামগ্রী উন্নয়ন করবেন, যার মাধ্যমে পর্যটনবান্ধব, পরিচ্ছন্ন, দুর্গন্ধ মুক্ত সম্প্রীতির নগর গড়ার ঘোষণা দেন তিনি। সাংবাদিকদের প্রশ্নের উত্তরে মামুন বলেন, রাঙামাটি বিএনপি ধানের শীর্ষ প্রতীকে ঐক্যবদ্ধ আছে সব সময়।

তিনি দাবি করেন, সমাজসেবক ক্রিয়া ও সংস্কৃতি মনা ব্যক্তি হওয়ার কারণে ও পৌরবাসীর কাছে উন্নয়ন পরিকল্পনা তুলে ধরার মাধ্যমে শুধু বিএনপি নয় আওয়ামীলীগের কিছু কিছু ভোটসহ পাহাড়ী বাঙ্গালি সকল জাতিগোষ্ঠীর ভোট পাবেন বলে বিশ্বাস করেন।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন জেলা বিএনপির সভাপতি শাহ আলম, সাধারণ সম্পাদক দীপন তালুকদার, প্রচার সম্পাদক নিজাম উদ্দিন, যুবদলের সভাপতি সাইফুল আলম শাকিল ও সাধারণ সম্পাদক আবু সাদাৎ মো. সায়েম, জেলা জাসাসের সাধারণ সম্পাদক কামাল উদ্দিন, জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক আলী আকবর সুমনসহ অন্যান্য নেতৃবৃন্দ।

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Back to top button