ব্রেকিংরাঙামাটিলিড

সুবিধা বঞ্চিত শিশুদের নিয়ে ইয়ুথ’র বর্ষপূর্তি পালন

একটি জরিপের কাজ করতে গিয়েই চোখে পড়ল স্কুলের কোমলমতি শিশুদের উপবৃত্তি নিয়ে নানা কারসাজি। কাউকে দেয়া হচ্ছেতো কাউকে দেয়া হচ্ছেনা। আর এতে করে দরিদ্র অনেক শিক্ষার্থীরা সরকারি সুবিধা থেকে বঞ্চিত হচ্ছে। আর তখনই জরিপকারী ইকবালের মাথায় আসলো এসব সুবিধা বঞ্চিত শিক্ষার্থীদের জন্য কিছু করার। বিষয়টি শেয়ার করে তার বন্ধু ফজলে রাব্বির সাথে। যেই ভাবনা সেই কাজ। তবে সেই ভাবনাকে বাস্তবে রূপ দিতেতো অর্থেরও প্রয়োজন। শুরুতেই কারো কাছে হাত পাতেনি তারা। নিজেদের টিফিনের টাকা বাঁচিয়ে স্বপ্নের পাল তুলে। শহরের সমমনা বন্ধু ও সিনিয়র-জুনিয়র কিছু তরুন-তরুনীকে সঙ্গ করে যাত্রা শুরু করে সুবিধা বঞ্চিত শিশুদের নিয়ে সামাজিক স্বেচ্ছাসেবি সংগঠন ইয়ুথ। ‘হাত খরচের টাকা বাঁচিয়ে সুবিধা বঞ্চিত শিশুদের স্বপ্ন পূরণ করি’ এই শ্লোগানকে সামনে রেখে যাত্রা শুরু। এমন মহতি কাজে এগিয়ে আসে আরো অনেকে। হাঁটি হাঁটি পা পা করে এই সংগঠন দুই বছর অতিক্রম করে। যাদের নিয়ে যাত্রা শুরু তাদের মুখে হাসি ফুটিয়েই বর্ষপূর্তির আয়োজন।
শনিবার বিকেলে রাঙামাটি শিশু একাডেমি হল রুমে অনুষ্ঠিত বর্ষপূর্তির আয়োজনটাও ছিল ব্যতিক্রম ও বর্ণাঢ্য।
এতে প্রধান অতিথি ছিলেন রাঙামাটি সেনা সদর জোনের অধিনায়ক লেঃ কর্ণেল রেদওয়ানুল ইসলাম। তিনিও ইয়ুথের এমন কর্মকান্ডে বেশ সন্তুষ্ট আর তাদের সর্বাত্মক সহযোগিতারও আশ্বাস দেন।
উদ্বোধন করেন ইয়ুথ’র প্রধান উপদেষ্টা সিনিয়র সাংবাদিক মোঃ মোস্তফা কামাল। বিশেষ অতিথি ছিলেন রাঙামাটি পৌরসভার প্যানেল মেয়র মোঃ জামাল উদ্দিন, শিশু একাডেমি জেলা সংগঠক অর্চনা চাকমা, মরহুম আলহাজ্ব আবদুল বারী মাতব্বর ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও পরিচালক শামীম আকতার, রাঙামাটি রেড ক্রিসেন্ট সোসাইটির সাবেক সাধারন সম্পাদক আবু সাদাৎ মোঃ সায়েম, রাঙামাটি প্রেস ক্লাবের সাধারন সম্পাদক আনোয়ার আল হক।
ইয়ুথ’র সদস্য সচিব মোঃ ইকবাল হোসেনের পরিচালনায় ও আহবায়ক মোঃ ফজলুল ইসলামের সভাপতিত্বে এতে শুভেচ্ছা বক্তব্য রাখেন ,সংগঠনের আজীবন সদস্য মোঃ নজরুল ইসলাম ও আমজাদ হোসেন।
আলোচনা সভা শেষে ৫২জন সুবিধা বঞ্চিত শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ ও প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত চিত্রাংকন প্রতিযোগিতায় বিজয়ীদের পুরস্কার বিতরণ করা হয়। পরে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কেক কাটা হয়।

MicroWeb Technology Ltd

এই বিভাগের আরো সংবাদ

১টি কমেন্ট

Leave a Reply

এই সংবাদটি দেখুন
Close
Back to top button
%d bloggers like this: