রাঙামাটি

সুবিধাবঞ্চিত শিশুদের সাথে ভিবিডির জন্মদিনের আনন্দ উদযাপন

‘ভলান্টিয়ার ফর বাংলাদেশ(ভিবিডি) এর ৮ম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে ভিবিডি রাঙামাটি জেলা আসামবস্তি হামিউসসুন্নাহ ইসলামিয়া মাদ্রাসায় ‘প্রজেক্ট- Towards Humanity’ নামে সুবিধাবঞ্চিত এতিম শিশুদের সাথে সময় কাটিয়েছে। যেখানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট আইনজীবি বিপ্লব চাকমা, রাঙামাটি পাবলিক কলেজের প্রভাষক আদনান পাশা সুজা, হামিউসসুন্নাহ ইসলামিয়া মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি মো. জামাল হোসেন।

যেখানে ভিবিডি রাঙামাটি জেলা এতিম শিশুদের নৈতিক শিক্ষা ও সামাজিক মূল্যবোধ, স্যানিটেশন এন্ড হাইজেন সম্পর্কে সচেতনতা তৈরিতে তাদের মাঝে সেশন পরিচালনা করে। সুবিধাবঞ্চিত এতিম শিশুদের মাঝে বল নিক্ষেপ, গোল করা এবং ঝুড়িতে বল নামে খেলাধুলা পরিচালনা করেন।এরপর ভিবিডি রাঙামাটি জেলা ৬০ জন সুবিধাবঞ্চিত এতিম শিশুদের সাথে দুপুরের খাবারের আয়োজন এবং খেলাধুলার পুরস্কার বিতরণ করে।

অনুষ্ঠানে বক্তারা বলেন, ভলান্টিয়ার ফর বাংলাদেশ (ভিবিডি) এর জন্মদিন উপলক্ষে সুবিধাবঞ্চিত এতিম শিশুদের সাথে সময় কাটানোর মহতি উদ্যোগে ভিবিডি রাঙামাটিকে ধন্যবাদ জানায় এবং সারাবিশ্বে যেভাবে জঙ্গিবাদ মাথাচাড়া দিয়ে উঠেছে তার জন্য মাদ্রাসার শিক্ষকদের গুণগত শিক্ষা প্রদান করারও অনুরোধ জানিয়ে বাচ্চারা যাতে কোনো ভুল শিক্ষা না পায় সেদিকে নজর রাখার আহ্বান জানান অতিথিরা।

ভিবিডি রাঙামাটির পাবলিক রিলেশন অফিসার ফজলুল আজিম বলেন, টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা(এসডিজি) অর্জনে লক্ষ্য নিয়ে গঠিত ভলান্টিয়ার ফর বাংলাদেশ(ভিবিডি),যা বর্তমানে বাংলাদেশের ৩২টি জেলায় ৩৫০০০ ভলান্টিয়ার নিয়ে কাজ করে যাচ্ছে আজ তার ৮ম প্রতিষ্ঠা বার্ষিকীর আনন্দ ভিবিডি রাঙামাটি জেলা সুবিধাবঞ্চিত এতিম শিশুদের মাঝে কাটানোর সিদ্ধান্ত নেয়। ভিবিডি রাঙামাটি জেলা প্রত্যন্ত এলাকার মানুষের কল্যাণে কাজ করে যাওয়ার জন্য প্রত্যেক মাসে বিভিন্ন প্রজেক্ট হাতে নিয়েছে এবং প্রজেক্ট বাস্তবায়নে রাঙামাটিবাসির কাছে দোয়া চেয়েছেন।

শেষে ভলান্টিয়ার ফর বাংলাদেশ (ভিবিডি) এর ৮ম প্রতিষ্ঠা বার্ষিকী কেক কেটে উদযাপন করে ভিবিডি রাঙামাটি জেলা।(বিজ্ঞপ্তি)

MicroWeb Technology Ltd

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Back to top button