রাঙামাটিলিড

সাম্প্রদায়িক সহিংসতার প্রতিবাদে রাঙামাটিতে বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক ॥
সারাদেশে হিন্দু সম্প্রদায়ের ওপর সাম্প্রদায়িক হামলা, হত্যা ও অগ্নিসংযোগের প্রতিবাদে রাঙামাটিতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ পালিত হয়েছে। মঙ্গলবার দুপুরে রাঙামাটি পৌরসভা থেকে ‘রাঙামাটি সর্বস্তরের সনাতনী সমাজ’ ব্যানারে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে গিয়ে প্রতিবাদ সমাবেশে মিলিত হয়।

জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি অমর কুমার দে’র সভাপতিত্বে ও সনাতন যুব পরিষদের সাংগঠনিক সম্পাদক অজিত শীলের সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন রাঙামাটি পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক স্বপন কান্তি মহাজন, রাধা রাসবিহারী মন্দিরের অধ্যক্ষ নিতাই নুপুর দাস ব্রহ্মচারী, সনাতন যুব পরিষদের সভাপতি জগন্নাথ ভদ্র, সনাতন যুব পরিষদের শহর কমিটির সভাপতি উজ্জ্বল চৌধুরী ও সাংগঠনিক সম্পাদক রাজু শীলসহ অন্যান্য নেতৃবৃন্দ।

বক্তারা সাম্প্রদায়িক সহিংসতার বিচার দাবি করে অতীতের ঘটনায় সুষ্ঠু বিচার না হওয়ায় বারবার একই ঘটনা ঘটছে। উগ্রবাদী ও জঙ্গিবাদ গোষ্ঠী দেশকে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টির জন্য বারবার হিন্দু সমাজকে টার্গেট করে তাদের ওপর বিভিন্ন অজুহাতে হামলার ঘটনা ঘটাচ্ছে। স্বাধীন দেশে এভাবে বারবার ধর্মীয় সংখ্যালঘুদের ওপর হামলা ঘটনা বন্ধ না হলে দেশের স্বাধীনতা রক্ষা করা কঠিন হয়ে পড়বে বলে বক্তারা আশঙ্কা প্রকাশ করেন।

বক্তারা আরো বলেন, স্বাধীনতার পর থেকেই একটি গোষ্ঠী হিন্দুদের দেশ ছাড়া করার ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। সেই গোষ্ঠী এখনো সক্রিয়। কিছুদিন পরপর কথিত অবমাননার কথা তুলে হিন্দুদের ওপর হামলা, লুটপাট ও অগ্নিসংযোগের ঘটনা বন্ধ না হলে ভবিষ্যতে আরো বড় ধরনের কর্মসূচি পালন করার হুঁশিয়ারি দেন বক্তারা।

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Back to top button