রাঙামাটি

সাজেকে ফের সড়ক দুর্ঘটনায় আহত ৯

সাইফুল হাসান
২৪ ঘন্টা না পেরুতেই পার্বত্য জেলা রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেক ইউনিয়নের হাউজ পাড়া এলাকায় ফের সড়ক দুর্ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার দুপুর ১২টা দিকে সাজেকের স্থানীয় বাসিন্দারা বাঘাইহাট বাজারে একটি চাঁদের গাড়িতে করে আসার সময় এই দুর্ঘটনার শিকার হন।

স্থানীয়রা জানান, দুপুরের দিকে একটি চাঁদের গাড়িতে করে সাজেক ইউনিয়নের ১২জন স্থানীয় বাসিন্দা বাঘাইহাট বাজারে আসছিলো। এসময় হাউজ পাড়া এলাকায় গাড়িটি নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যায়। এ ঘটনা ৯জন যাত্রী আহত হয়েছে। পরে সেনাবাহিনী ও পুলিশ আহতদের উদ্ধার করে হাসপাতালে প্রেরণ করেন।

ঘটনার সত্যতা নিশ্চিত করে সাজেক থানার অফিসার ইনচার্জ (ওসি) নুরুল আলম জানান, দুপুরে সাজেকের কিছু স্থানীয় লোক চাঁদের গাড়িতে করে বাঘাইহাট বাজারে যাচ্ছিলো এসময় গতকাল(বুধবার) যে এলাকায় সড়ক দুর্ঘটনা হয়েছিলো সে এলাকায় আবারও চাঁদের গাড়ি নিয়ন্ত্রণ হারিয়ে এ দুর্ঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশ ও সেনাবাহিনী ঘটনাস্থল থেকে আহতদের উদ্ধার করে খাগড়াছড়ি সদর হাসপাতালে প্রেরণ করে। তিনি আরও বলেন, দুর্ঘটনার বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। আজকের পর থেকে এ সড়কে লাইসেন্স ও ফিটনেস বিহীন গাড়ি চলাচল করতে পারবে না।

সাজেক ইউপির সাবেক চেয়ারম্যান নেলসন চাকমা জানান, পাহাড়ের সরু রাস্তা, চালকদের প্রশিক্ষণের অভাব ও গাড়ির ফিটনেস এবং লাইসেন্স বিহীন চালকের কারণে প্রতিনিয়ত এখানে সড়ক দুর্ঘটনা হচ্ছে। আমরা বারবার বলার পরেও এ বিষয়ে কোন প্রদক্ষেপ নেওয়া হচ্ছে না।

বাঘাইছড়ির উপজেলা নির্বাহী অফিসার রুমানা আক্তার বলেন, একই এলাকায় পরপর দুইদিন সড়ক দুর্ঘটনা দুঃখজনক। আমরা পূর্বেও চালকদের নিয়ে কর্মশালা ও প্রশিক্ষণের ব্যবস্থা করেছিলাম। আমরা আবারও তাদের সাথে বসবো এবং প্রশাসন মাঠে থাকবে, প্রয়োজনীয় সকল ব্যবস্থা গ্রহণ করা হবে। তবে এই গাড়িগুলো পাশ্ববর্তী খাগড়াছড়ি জেলার দীঘিনালা উপজেলার হওয়ায় আমাদের লাইসন্সে সংক্রান্ত বিষয়টি খাগড়াছড়ি জেলায় পড়েছে। তাই খাগড়াছড়িকে এবিষয়ে যথাযর্থ ব্যবস্থা নেওয়ার অনুরোধ জানাই।

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eight + 19 =

Back to top button