নীড় পাতা / পাহাড়ের সংবাদ / খাগড়াছড়ি / সাক্ষী দিতে না আসায় বন প্রহরীর বেতন বন্ধের নির্দেশ
parbatyachattagram

রাঙামাটি চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের নির্দেশ

সাক্ষী দিতে না আসায় বন প্রহরীর বেতন বন্ধের নির্দেশ

রাঙামাটি চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে একটি বন মামলায় একাধিক বার সমন দেওয়া হলেও সাক্ষী দিতে না আসায় এক বন প্রহরীর বেতন বন্ধের নির্দেশ দিয়েছেন আদালত।  সোমবার রাঙামাটি চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট এএনএম মোরশেদ খান এর আদালত এ আদেশ দেন। আদালতে এসে সাক্ষ্য না দেওয়া পর্যন্ত তার বেতন স্থগিত রাখতে সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছেন আদালত। রাঙামাটি চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বেঞ্চ সহকারি (পেশকার) মনজুরুল ইসলাম  জানান, বন মামলায় সাক্ষী দিতে না আসায় বন প্রহরী মো. জয়নাল আবেদীনের বেতন বন্ধের নির্দেশ দিয়েছেন আদালত।

আদালত সূত্রে জানা গেছে, অবৈধভাবে সরকারি সেগুণ বাগান হতে সেগুণ গাছ কেটে তা পাচারের অভিযোগে ২০১১ সালের ৬ এপ্রিল বন আইনে চার জনকে আসামি মামলা করেন। বন আইনের ২৬(১৬) ধারায় চার আসামির বিরুদ্ধে গাঠ পাচারের অভিযোগ আনা হয়। আসামিরা হলেন, খাগড়াছড়ির দীঘিনালার হ্যাডম্যানপাড়ার বাসিন্দা মিজানুর রহমান, কবাখালীর খোকন মিয়া, ফিরোজ মিয়া ও আলমগীর হোসেন। এ মামলায় সাক্ষী বন প্রহরী জয়নাল আবেদীনকে আসামিপক্ষের আইনজীবী জেরা করার জন্য আদালত থেকে ২০১৮ সালের ২৮ আগস্ট আদালতে হাজির হতে রিকল এবং পরে সমনও দেওয়া হয়। কিন্তু তিনি এখন পর্যন্ত আদালতে হাজির হননি। তাই সোমবার শুনানি শেষে আদালত সাক্ষী না দেওয়া পর্যন্ত এই সাক্ষীর তার মাসিক বেতন স্থগিত তথা বন্ধের নির্দেশ দেন। একই সঙ্গে পাবর্ত্য চট্টগ্রাম উত্তর বন বিভাগের বিভাগীয় কর্মকর্তাকে এই সাক্ষীকে আদালতে হাজির করতে নির্দেশও দেয় আদালত।

Micro Web Technology

আরো দেখুন

ফোন হারিয়েছে বলে মোটর-সাইকেলে তুলে নেয় স্কুলছাত্রীকে, অতপর …

খাগড়াছড়ির দীঘিনালায় পঞ্চম শ্রেণির স্কুলছাত্রীকে ধর্ষণের অভিযোগে এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃত শহিদুল ইসলাম …

Leave a Reply