নীড় পাতা / ব্রেকিং / সাংবাদিক নির্যাতনের প্রতিবাদ রাঙামাটিতে
parbatyachattagram

সারাদেশে সাংবাদিক নিপীড়ন বন্ধ ও নিরাপদ সাংবাদিকতা নিশ্চিতকরণ এবং কক্সবাজারের সময় টিভির প্রতিবেদক সুজাউদ্দিন রুবেলের ওপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে ও দোষীদের গ্রেপ্তারের দাবিতে রাঙামাটিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। রাঙামাটিতে কর্মরত গণমাধ্যমকর্মীদের উদ্যোগে রবিবার সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এই মানববন্ধন আয়োজন করা হয়।

প্রবীণ সাংবাদিক সুনীল কান্তি দে’র সভাপতিত্বে ও দীপ্ত টিভির প্রতিনিধি সৈকত রঞ্জন চৌধুরীর সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আনোয়ার আল হক, সাংবাদিক ফোরামের সভাপতি নন্দন দেবনাথ, সাংবাদিক সমিতির সভাপতি জিয়াউল হক, সাংবাদিক শান্তিময় চাকমা। এছাড়া উপস্থিত ছিলেন সাংবাদিক শামসুল আলম, রাঙামাটি রিপোর্টার্স ইউনিটির সহ সভাপতি চৌধুরী হারুনুর রশিদ, সাধারণ সম্পাদক ফজলুর রহমান রাজন, চ্যানেল আই প্রতিনিধি মনসুর আহম্মেদ, ইন্ডিপেন্ডেন্ট টিভির প্রতিনিধি হিমেল চাকমা, বৈশাখী টিভির প্রতিনিধি কামাল উদ্দিন, গাজী টিভির প্রতিনিধি মিল্টন বাহাদুর, প্রথম আলোর প্রতিনিধি সাধন চাকমা, ডেইলি স্টার ও ডিবিসি’র প্রতিনিধি এনভিল চাকমাসহ বিভিন্ন টিভি ও পত্রিকার সংবাদকর্মী।

এসময় বক্তারা সুজাউদ্দিন রুবেলের ওপর হামলার তীব্র নিন্দা জানিয়ে সারাদেশে সাংবাদিকদের ওপর নিপীড়ন বন্ধ এবং দোষীদের দ্রæত গ্রেপ্তার করে বিচারের দাবি জানান। একই সাথে সারাদেশে সাংবাদিকদের ওপর যে হামলা-মামলা চলছে তা বন্ধেরও দাবি জানান।

রাঙামাটি প্রেসক্লাবের সাবেক সভাপতি ও প্রবীণ সাংবাদিক সুনীল কান্তি দে বলেন, একটি স্বাধীন দেশে এভাবে একের পর এক সাংবাদিকদের ওপর হামলার ঘটনা ঘটেই চলছে। বিভিন্ন সময় অপরাধীদের বিচার না হওয়ায় অপরাধীরা আরও অপরাধে উৎসাহী হচ্ছে। তিনি আরো বলেন, সরকার বিভিন্ন আইন করে সাংবাদিকদের নিয়ন্ত্রণের চেষ্টাও আমরা দেখতে পাই। গত একবছরের মধ্যে সারাদেশের সহকর্মীদের জন্য রাস্তায় দাঁড়াতে হয়েছে আমাদের। এভাবে আর কারো জন্য রাস্তায় প্রতিবাদ করার জন্য দাঁড়াতে চাই না।

Micro Web Technology

আরো দেখুন

পাহাড়ে স্থায়ী শান্তি প্রতিষ্ঠার জন্য অবৈধ অস্ত্র উদ্ধারের দাবি

পার্বত্য চট্টগ্রামে স্থায়ী শান্তি প্রতিষ্ঠার জন্য অবৈধ অস্ত্র উদ্ধারের দাবি জানিয়েছেন বাংলাদেশ ইসলামী ফ্রন্ট মহাসচিব …

Leave a Reply