ব্রেকিংরাঙামাটি

সরকার দক্ষ শ্রমিক তৈরি করতে কাজ করছে

সরকার শ্রমিকদের দক্ষ করে গড়ে তুলতে নানা পদক্ষেপ নিয়েছে। শ্রমিকদের সাংবিধানিক অধিকার নিশ্চিত করতে এবং তাদের নিরাপত্তা বিধানে সরকার আইন সংশোধন করবে বলে জানিয়েছেন শ্রম ও কর্মসংস্থান মন্ত্রী মজিবুল হক। তিনি বলেন, শ্রমিকদের দক্ষ করে তুলতে পারলে তা দেশের সম্পদ হিসেবে বিবেচিত হবে। এতে বিদেশে দক্ষ শ্রমিক প্রেরণের মাধ্যমে দেশের অর্থনীতির গতি আরো বৃদ্ধি পাবে। বৃহস্পতিবার সকালে কাউখালী উপজেলার ঘাগড়া ইউনিয়নে শ্রম ও কল্যাণ কমপ্লেক্স নির্মাণ প্রকল্পের ভিত্তি ফলক উম্মোচন করতে গিয়ে শ্রমমন্ত্রী এ কথা বলেন। শ্রম অধিদপ্তর ও সেনা কল্যাণ সংস্থার মাধ্যমে দেড় একর জায়গায় বহুতল এ শ্রম কমপ্লেক্স ভবন নির্মাণ করা হচ্ছে।

শ্রম মন্ত্রী বলেন, শুধুমাত্র শ্রমিকরা যাতে স্বল্প খরচে আধুনিক চিকিৎসা সেবা পেতে পারে তার জন্য ঢাকা ও নারায়গঞ্জে বিশেষায়িত হাসপাতাল প্রতিষ্ঠার পরিকল্পনা নেয়া হয়েছে।

অনুষ্ঠানে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং, সেনা কল্যাণ সংস্থার চেয়ারম্যান কমান্ডার এস এম কামরুল হক, শ্রম সচিব আফরোজা খান ও পার্বত্য মন্ত্রণালয়ের সচিব নব বিক্রম কিশোর ত্রিপুরা বক্তব্য রাখেন।

বীর বাহাদুর বলেন, পার্বত্য চুক্তির ফলেই পাহাড়ে উন্নয়নের দ্বার খুলেছে। তাই কোন দোষারোপ না করে চুক্তির পরিপূর্ণ বাস্তবায়নে আলাপ আলোচনায় বসতে সংশ্লিষ্ট সকলের প্রতি আহ্বান জানান। চুক্তির ফলে যে উন্নয়ন হচ্ছে তা এই কমপ্লেক্সও তার প্রমাণ।

পার্বত্য সবিচ বলেন, চুক্তির পর পাহাড়ে উন্নয়ন কর্মকান্ড কয়েকগুণ বেড়ে গেছে।

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

11 + 9 =

Back to top button