রাঙামাটি

‘সম্প্রীতির স্বার্থে’ সাহেদকে কিনে দেয়া হলো নতুন মোটর সাইকেল

বাঘাইছড়িতে মোটর সাইকেল পুড়িয়ে দেয়ার জের

মোঃ মহিউদ্দিন, বাঘাইছড়ি

রাঙামাটির বাঘাইছড়ি উপজেলায় সম্প্রীতির উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করলো স্থানীয় পাহাড়ি ও বাঙালি নেতৃবৃন্দ।  মোটরসাইকেল চালক শহিদুল ইসলাম সাহেদেকে ৯৬ হাজার টাকায় একটি নতুন মোটর সাইকেল কিনে দিয়ে এই সম্প্রীতির সেতুবন্ধন তৈরি করলো বাঘাইছড়ির পাহাড়ি ও বাঙালি স্থানীয় বিশিষ্টজনরা।

সোমবার (২৬ এপ্রিল) বিকাল ৪ টায় ২৭ বিজিবি মারিশ্যা জোনের জোন কমান্ডার লেঃ কর্ণেল আনোয়ার হোসেন ভুইঁয়া (পিএইচসি, আর্টিলারী), বাঘাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা শরিফুল ইসলাম এর উপস্থিতিতে এই মোটরসাইকেল হস্তান্তর করেন।

এ সময় বাঘাইছড়ি উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান আব্দুল কাইয়ুম, পৌর মেয়র জাফর আলী খান, ওসি আনোয়ার হোসেন খান, বাঘাইছড়ি উপজেলা আওয়ামী লীগ সহ সভাপতি ও রাঙামাটি জেলা পরিষদ সদস্য প্রিয়নন্দ চাকমা, উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি দানবির চাকমা, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গিয়াসউদ্দিন মামুন, রুপকারী ইউনিয়নের হেডম্যান বিশ্বজিৎ চাকমাসহ স্থানীয় ইউপি চেয়ারম্যানগণ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, উপজেলা পরিষদ কার্যালয়ে পিআইওর কক্ষে গুলি করে ইউপি সদস্য সমর বিজয় চাকমাকে গুলি করে হত্যায় জড়িত সন্দেহে আটক মোটরসাইকেল চালক সুমন চাকমার মুক্তির দাবীতে গত ২১ এপ্রিল বাঘাইছড়ি পাহাড়ি মোটরসাইকেল চালক সমিতির অবরোধ চলাকালে অজ্ঞাত তিন পাহাড়ি যুবক মোটরসাইকেল চালক সাহেদকে মারধর ও তার মোটরসাইকেল আগুন দিয়ে পুড়িয়ে দেয়।

এই ঘটনায় স্থানীয় পাহাড়ি ও বাঙালি সম্প্রদায়ের মাঝে চরম উত্তেজনা তৈরি হয় এবং এ ঘটনায় মোটরসাইকেল চালক সাহেদ বাদী হয়ে ৮ জনকে আসামি করে বাঘাইছড়ি থানায় একটি মামলা দায়ের করে। এরপর অভিযান চালিয়ে ৭ জন পাহাড়ি যুবককে আটক করে বিজিবি। পরে স্থানীয় পাহাড়ি ও বাঙালি জনপ্রতিনিধিগণ শর্তসাপেক্ষে তাদের ছাড়িয়ে নেয়। এরই ধারাবাহিকতায় আজ সম্প্রীতির স্বার্থে একটি নতুন মোটর সাইকেল কিনে জোন কমান্ডার ও উপজেলা প্রশাসনের হাতে বুঝিয়ে দেওয়া হয় এবং আনুষ্ঠানিক ভাবে দুই সম্প্রদায়ের মাঝে সৃষ্ট জটিলতা নিরসন করা হয়। এ সময় জোন কমান্ডার পাহাড়ে সম্প্রীতি বজায় রাখার সার্থে সকলকে এক সাথে কাঁধে কাঁধ মিলিয়ে চলার আহবান জানান।

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

seven + twelve =

Back to top button