ব্রেকিংরাঙামাটি

‘সমৃদ্ধ বাংলাদেশ নির্মাণে ভূমিকা রাখছে সমবায় সমিতিগুলো’

‘উৎপাদনমুখী সমবায় করি উন্নত বাংলাদেশ গড়ি’- এ শ্লোগানকে সামনে রেখে রাঙামাটিতে পালিত হয়েছে ৪৬তম জাতীয় সমবায় দিবস।
শনিবার সকালে সমবায় দিবস উপলক্ষে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ প্রাঙ্গণ থেকে একটি বণার্ঢ্য র‌্যালি বের হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে গিয়ে শেষ হয়। পরে সেখানে জাতীয় সংগীত ও পতাকা উত্তোলনের মধ্য দিয়ে আলোচনা সভা শুরু হয়।
আলোচনা সভায় রাঙামাটি জেলা পরিষদের সদস্য ও সমবায় বিভাগের আহ্বায়ক ত্রিদীব কান্তি দাশ’র সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ মানজারুল মান্নান। বিশেষ অতিথি ছিলেন রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের সদস্য সাধন মনি চাকমা, মনোয়ারা আক্তার জাহান, জেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক জসিম উদ্দিন বাবুল সহ বিভিন্ন সমবায় সমিতির নেতৃবৃন্দ। আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন জেলা সমবায় কর্মকর্তা ইউছুফ হাসান চৌধুরী।
আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মোহাম্মদ মানজারুল মান্নান বলেন, বঙ্গবন্ধুর একান্ত প্রচেষ্ঠায় এই সমবায় সমিতির যাত্রা শুরু হয়। দেশের এক ক্লান্তি কাল কঠিন পরিস্থিতি মোকাবেলা করে দেশ আজ সামনের দিকে এগিয়ে যাচ্ছে। দেশের এগিয়ে যাওয়াকে গতিশীল করতে এর পিছনে অর্থনৈতিক উন্নয়নে অন্যতম অবদান রেখেছে ক্ষুদ্র ক্ষুদ্র সমবায় সমিতি। সমৃদ্ধ বাংলাদেশ নির্মাণে ভূমিকা রাখছে সমবায় সমিতিগুলো।
তিনি আরো বলেন, একক ভাবে কোন কাজ সম্পন্ন করা সম্ভব হয় না, তাই দলগত ভাবে এ কাজ সম্পন্ন করতে হয়। সে জন্যে তিনি সকল সমবায় নেতৃবৃন্দকে কোন প্রকার বিশৃঙ্খলাতে না জড়িয়ে, সুশৃঙ্খল ভাবে দেশ ও জাতির উন্নয়নে কাজ করা আহ্বান জানান।

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

এই সংবাদটি দেখুন
Close
Back to top button