নীড় পাতা / পাহাড়ের সংবাদ / আলোকিত পাহাড় / সমাপনী পরীক্ষার টেবিলে প্রতিবন্ধী পারভীন
parbatyachattagram

সমাপনী পরীক্ষার টেবিলে প্রতিবন্ধী পারভীন

শ্রবণ ও বাক প্রতিবন্ধকতাকে জয় করে ইবতেদায়ী সমাপনী পরীক্ষায় অংশগ্রহণ করছে পারভীন আক্তার। সে খাগড়াছড়ি জেলার পানছড়ির উপজেলার পানছড়ি ইসলামিয়া সিনিয়র মাদ্রাসার ইবতেদায়ী (প্রাথমিক) বিভাগ থেকে সমাপনী পরীক্ষা দিচ্ছে। পারভীন আক্তার, দমদম গ্রামের নূর আলম ও হাসিনা বেগম দম্পতির মেয়ে।

জন্মের পর থেকে প্রতিবন্ধকতা সঙ্গী পারভীনের জানালেন পিতা। তিনি আরও বলেন, মেয়েটি পড়ালেখা করতে চায়। আমরাও সাধ্যমতো চেষ্টা করছি। আপনাদের দোয়া ও সহযোগিতা চাই।

পাইসিমা-র ইবতেদায়ী প্রধান জাহাঙ্গীর আলম জানান, পারভীনের অভিভাবকের আর্থিক অবস্থা ভালো নয়। মেয়েটি প্রতিবন্ধকতাকে জয় করে পড়ালেখা করছে।

পারভীন, পাইলট ফার্ম সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে পরীক্ষা দিচ্ছে। কেন্দ্র সচিব খুশবো রোয়াজা বলেন, এই কেন্দ্রে বিশেষ চাহিদাসম্পন্ন দুইজন শিক্ষার্থী পরীক্ষা দিচ্ছে। পারভীন ও তার যেন কোনোপ্রকার অসুবিধা না হয় সেদিকে আমাদের সুদৃষ্টি রয়েছে।

লিখিত প্রশ্নের জবাবে পারভীন ইশারায় জানায়, পড়ালেখায় সকল শিক্ষক ও বন্ধুরা আমাকে সহযোগিতা করেছে। বিগত পরীক্ষাগুলোও ভালো দিয়েছি। সে বড় হয়ে শিক্ষক হতে চায়।

Micro Web Technology

আরো দেখুন

দীঘিনালায় টিসিবি’র পেঁয়াজ বিক্রি

খাগড়াছড়ির দীঘিনালায় টিসিবি’র ডিলারের মাধ্যমে ন্যায্যমূল্যে পেঁয়াজ বিক্রয় শুরু করা হয়েছে। মঙ্গলবার সকালে উপজেলা সদরে …

Leave a Reply