ব্রেকিংরাঙামাটি

সমবায় দিবসে লংগদুতে র‌্যালি ও সভা

৪৬তম জাতীয় সমবায় দিবস উপলক্ষে রাঙামাটির লংগদুতে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। ‘উৎপাদনমূখী সমবায় করি,উন্নত বাংলাদেশ গড়ি’ প্রতিপাদ্য বিষয়ের আলোকে শনিবার সকাল ১০টায় উপজেলা পরিষদ কার্যালয়ের সামনে থেকে একটি র‌্যালি বের হয়। র‌্যালিটি উপজেলার প্রধান সড়ক ঘুরে পরিষদ মিলনায়নে আলোচনা সভায় মিলিত হয় । সভার আগে উপজেলা পরিষদ কার্যালয়ের সামনে জাতীয় পতাকা ও সমবায় পতাকা উত্তোলন করা হয় ।

উপজেলা নির্বাহী অফিসার মোসাদ্দেক মেহেদী ইমাম এর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান তোফাজ্জল হোসেন।

সমবায় কার্যালয়ের সহকারী কর্মকর্তা নুর মোহাম্মদ এর সঞ্চালনায় সভায় প্রধান অতিথির বক্তব্যে উপজেলা চেয়ারম্যান বলেন, আমরা সমবায় কার্যক্রম থেকে নিজেদের গুটিয়ে নিচ্ছি। আমরা নির্ভরশীল হয়ে পড়েছি এনজিও পরিচালিত আর্থিক প্রতিষ্ঠানের উপর। যেখান থেকে ঋণ গ্রহণ করে আমরা হয়রানির শিকার হই। আমাদের এ ভুলপথ থেকে ফিরে আসতে হবে। নিজেদের আর্থিক ও সামাজিকভাবে প্রতিষ্ঠিত করতে হলে সমবায়ের বিকল্প নেই ।

সভাপতির বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার বলেন, সমবায়ের মূল কথা হচ্ছে ‘একতাই বল, দশে মিলে করি কাজ’। সকলে মিলে উদ্যোগী হয়ে উৎপাদনে এগিয়ে আসতে হবে। লক্ষ্যস্থির করে সৎভাবে কাজ করলে সফলতা আসবেই । উপজেলায় বর্তমানে ৯৯টি সমবায় সমিতি আছে। আপনারা উদ্যোগী হলে পরিবর্তন সম্ভব ।

এছাড়াও সভায় স্বাগত বক্তব্যে সমবায় প্রতিষ্ঠার ইতিহাস, লক্ষ্য ও উদ্দেশ্য সম্পর্কে বিস্তারিত আলোচনা করেন উপজেলা সমবায় কর্মকর্তা মো. ছদর আমীন ।
উপজেলা সমবায় কার্যালয়ের আয়োজনে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি ছিলেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নুরজাহান বেগম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোহাম্মদ তৈয়ব, সহকারী শিক্ষা কর্মকর্তা জগদীশ চাকমা প্রমূখ। এছাড়াও সভায় উপজেলার ৯৯টি সমবায় প্রতিষ্ঠানের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Back to top button