ব্রেকিংরাঙামাটিলিড

‘সমতা ও সংহতি নির্ভর সর্বজনীন প্রাথমিক স্বাস্থ্যসেবা’

‘সমতা ও সংহতি নির্ভর সর্বজনীন প্রাথমিক স্বাস্থ্যসেবা’ প্রতিপাদ্যে বিশ্ব স্বাস্থ্য দিবস উপলক্ষে রাঙামাটিতে র‌্যালি ও আলোচন াসভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার সকালে জেলা স্বাস্থ্য বিভাগের আয়োজনে রাঙামাটি প্রেসক্লাব চত্বর থেকে একটি র‌্যালি বের করা হয়। র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে সিভিল সার্জন অফিসের সামনে গিয়ে শেষ হয়ে সম্মেলনকক্ষে আলোচনাসভায় মিলিত হয়। র‌্যালিতে ব্র্যাক, বেসরকারি উন্নয়ন সংস্থা গ্রীনহিল, নার্সিং ইনস্টিটিউট, সমাজকল্যাণ সংস্থা ও বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন সহ সর্বস্তরের মানুষ অংশ নেয়।

সিভিল সার্জন (ভাঃ) ডা: নীহার রঞ্জন নন্দীর সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা। বিশেষ অতিথি হিসেবে সহকারি পুলিশ সুপার (এসএএফ) রনজিত কুমার পালিত, রাঙামাটি জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা: শওকত আকবর খান, সদর হাসপাতালের স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ বিনোদ শেকর চাকমা প্রমুখ। আলোচনাসভায় স্বাস্থ্য সচেতনতা বিষয়ে প্রজেক্টরের মাধ্যমে বিভিন্ন তথ্য উপস্থাপন করেন সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডাঃ মুহাম্মদ মাকসুদুর রহমান।

সভায় প্রধান অতিথির বক্তব্যে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা বলেন, পশ্চাদপদ ও প্রান্তিক জনগোষ্ঠীকে সেবা প্রদানে আমাদের আরো অনেক বেশি মনোযোগি হতে হবে। তাদের সেবাদানের লক্ষ্যে বর্তমান সরকার কমিউনিটি ক্লিনিক করে দিয়েছে। এর ফলে জনগণ প্রাথমিক চিকিৎসাসেবা পাচ্ছে। তিনি বলেন, চিকিৎসাসেবার পাশাপাশি প্রত্যন্ত এলাকায় পরিবার পরিকল্পনা পদ্ধতি গ্রহণে প্রতিটি পরিবারকে উদ্বুদ্ধ ও সচেতন করতে হবে। এই সকল পরামর্শ দেওয়ার জন্য চিকিৎসকদের পাশাপাশি পরিবারের তথা সমাজের সর্বস্তরের মানুষকে এগিয়ে আসার আহ্বান জানান তিনি। তিনি আরো বলেন, শুধু শারীরিকভাবে নয় আমাদের সামাজিক ও মানসিকভাবেও সুস্থ থাকতে হবে। স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে সবারই দায়িত্ব রয়েছে। স্বাস্থ্যসেবা নিশ্চিত করে সুখী ও সমৃদ্ধ দেশ গড়ে তুলতে সবাইকে এগিয়ে আসতে হবে।

MicroWeb Technology Ltd

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

এই সংবাদটি দেখুন
Close
Back to top button
Close