বান্দরবানব্রেকিংলিড

সন্ত্রাসীদের গুলিতে বান্দরবানে ব্যবসায়ীর মৃত্যু

বান্দরবানে জামছড়িতে এক ব্যবসায়ীকে গুলি করে হত্যা করা হয়েছে।  শনিবার সন্ধ্যায় সাড়ে ছয়টায় এ ঘটনা ঘটে।
পুলিশ ও স্থানীয়রা জানায়, বান্দরবান সদর উপজেলার রাজবিলা ইউনিয়নের জামছড়ি বাজারে অস্ত্রধারী সন্ত্রাসীরা এক ব্যবসায়ীকে গুলি করে হত্যা করেছে। নিহতের নাম বাচোমং মারমা (৩৮)। তিনি দীর্ঘদিন ধরে জামছড়ি বাজারের একটি  ফার্মেসী ব্যবসা পরিচালনা করে আসছেন। খবর পেয়ে সেনাবাহিনী, পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা ঘটনাস্থলে গেছেন।

নামপ্রকাশে অনিচ্ছুক নিহতের এক স্বজন জানান, পাহাড়ে আধিপাত্য বিস্তারের দ্বন্দ্বে এই হত্যাকান্ড ঘটানো হয়েছে। নিহত ব্যক্তি দীর্ঘদিন পাহাড়ের আঞ্চলিক রাজনৈতিক দল জনসংহতি সমিতি (জেএসএস) সক্রিয় কর্মী ছিলেন। পরবর্তীতে বিএনপির রাজনীতির সঙ্গে জড়িয়ে পড়েন।

ঘটনার সত্যতা নিশ্চিত করে সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার রেজা সরোয়ার জানান, সন্ত্রাসীদের গুলিতে একজনের মৃত্যু খবর পেয়েছি। ঘটনাস্থলে পুলিশ রওনা হয়েছেন। তবে হত্যাকান্ডের কারণ এখনো নিশ্চিত হওয়া যায়নি।
স্থানীয়দের দাবী, আধিপাত্য বিস্তারের জের ধরে পাহাড়ের অস্ত্রধারী সংগঠনগুলো হত্যাকান্ডে মেতেছে। পাল্টা পাল্টি হত্যাকান্ডের অংশ হিসাবে পুরনোদের সোর্স হিসাবে সনাক্ত করে একে অপরের অবস্থান দূর্বল করতে হত্যা করা হচ্ছে সাধারণ মানুষদেরও। প্রাণ বাচাতে পাহাড়ের গ্রামাঞ্চলের নেতৃত্ব শ্রেণির মানুষগুলো শহরে আশ্রয় নিয়েছে। গ্রাম ছেড়ে পালাতে না পেরে মরছে নিরীহরা।

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

7 + ten =

Back to top button