ব্রেকিংরাঙামাটিলিড

‘সচেতনতা, প্রস্তুতি ও প্রশিক্ষণ দুর্যোগ মোকাবেলায় সর্বোত্তম উপায়’

‘সচেতনতা, প্রস্তুতি ও প্রশিক্ষণ দুর্যোগ মোকাবেলায় সর্বোত্তম উপায়’ এই শ্লোগানকে সামনে রেখে রাঙামাটিতে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ উপলক্ষে বুধবার সকালে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। দিবসটি উপলক্ষে ফায়ার সার্ভিস কার্যালয়ের সামনে মহড়াও অনুষ্ঠিত হয়েছে।

রাঙামাটি পৌর মেয়র আকবর হোসেন চৌধুরীর সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ উদ্বোধন করেন জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদ। এ সময় অতিরিক্ত পুলিশ সুপার মোঃ ছুফি উল্লাহ, সদর উপজেলা নির্বাহী অফিসার ফাতেমা তুজ জোহরা উপমা, সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নাসরিন আক্তারসহ ফায়ার সার্ভিসের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ফায়ার সার্ভিস সিভিল ডিফেস এর উপ-পরিচালক রতন কুমার নাথ। পরে অগ্নি নির্বাপক সম্পর্কে ফায়ার স্টেশন এর চৌকষ কর্মীরা বিভিন্ন মহড়া প্রদর্শনে অংশ গ্রহন করেন।

আলোচনা সভায় রাঙামাটি জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদ বলেন, আপদকালীন সময়ে নিজেদের জীবনের ঝুঁকি নিয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা মানুষের জানমাল রক্ষায় এগিয়ে আসেন। এই বাহিনীর প্রত্যেক দায়িত্বশীল সদস্য সর্বদা নিজেদের প্রস্তুত রাখেন মানুষের বিপদে সাহায্যের হাত বাড়িয়ে দেয়ার জন্য। তাই উদ্ধার, অগ্নি নির্বাপণ কার্যক্রম সম্পর্কে জন সাধারণকে অবহিতকরণ ও সচেতনতা সৃষ্টি করতে হবে।

MicroWeb Technology Ltd

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Back to top button
Close