খাগড়াছড়ি

শোক দিবসে রামগড়ে শোকর‌্যালি

খাগড়াছড়ির রামগড়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোকদিবস যথাযোগ্য মর্যাদা ও ভাবগম্ভীর পরিবেশে পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে সকল সরকারি-বেসরকারি, আধা-সরকারি ও স্বায়ত্ত্বশাসিত প্রতিষ্ঠানে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হয়। সকাল দশটায় উপজেলা প্রশাসন ও আওয়ামীলীগের উদ্যোগে শোকর‌্যালি বের করা হয়। র‌্যালিটি টাউনহল থেকে শুরু হয়ে কালিবাড়ি- কবরস্থান হয়ে বিজয় ভাস্কর্যের সামনে রক্ষিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অপর্ণ মাধ্যমে শেষ হয়।

পরে কুইজ ও চিত্রাংকন প্রতিযোগিতা, আলোচনা সভা, প্রামাণ্য চিত্র প্রদর্শন ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানে বিশেষ প্রার্থনার মাধ্যমে বঙ্গবন্ধুর বিদেহী আত্মার শান্তি কামনা করা হয়।
আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য দেন উপজেলা পরিষদের চেয়ারম্যান বিশ্ব প্রদীপ কুমার কার্বারি। এতে বিশেষ অতিথি ছিলেন ভাইস চেয়ারম্যান আনোয়ার ফারুক, অতিরিক্ত পুলিশ সুপার সৈয়দ ফরহাদ, পিএসও ড. জুলফিকার আলী ফিরোজ, এসি ল্যান্ড সরওয়ার উদ্দিন, ওসি তারেক মো. হান্নান। সভাপতিত্ব করেন ইউএনও উম্মে ইসরাত।

এদিকে উপজেলা আওয়ামীলীগ ও সকল সহযোগী সংগঠন, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড দিবসটি পৃথকভাবে পালন করেন। বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অপর্ণ, শোকর‌্যালি, দোয়া মাহফিলসহ নানা আয়োজন করা হয়। উপজেলা আওয়ামীলীগ আহ্বায়ক শাহ আলম মজুমদারের সভাপতিত্বে কর্মসূচিতে সাবেক এমপি একেএম আলীম উল্ল্যাহ, শের আলী ভইয়া, সাবেক সভাপতি মোস্তফা হোসেন, সাবেক ভাইস চেয়ারম্যান আবদুল কাদের, আওয়ামীলীগ নেতা রিয়াজ রিপন প্রমুখ বক্তব্য রাখেন।

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

এই সংবাদটি দেখুন
Close
Back to top button