নীড় পাতা / ব্রেকিং / শোক দিবসেও গাফিলতি বিআরডিবি কর্মকর্তার !
parbatyachattagram

রাঙামাটির জুরাছড়ি উপজেলায়

শোক দিবসেও গাফিলতি বিআরডিবি কর্মকর্তার !

১৫আগষ্ট জাতীয় শোক দিবসে সারা দেশের সকল কর্মসূচীতে বিভিন্ন সরকারি বেসরকারী, আধাসরকারী, স্বায়ত্তশাসিত সকল প্রতিষ্ঠানের কর্মকর্তা উপস্থিত থাকলেও অংশ নেননি রাঙামাটির জুরাছড়ি উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা। এমনকি তিনি নিজ অফিসে অর্ধনমিত পতাকাও উত্তোলন করেননি। মহান জাতীয় শোক দিবসে বাধ্যতামূলক ভাবে উপজেলার সকল সরকারি কর্মকর্তাদের  উপস্থিতি থাকলেও উপস্থিত ছিলেন না উপজেলার  পল্লী উন্নয়ন কর্মকর্তা  মোঃ তোফাজ্জল হোসেন।  এনিয়ে উপজেলাজুড়ে বিরূপ সমালোচনা দেখা দিয়েছে।
উপজেলার দায়িত্বশীল একাধিক সূত্র নিশ্চিত করেছে,  ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উদযাপন উপলক্ষে প্রস্তুতিমূলক মিটিং এ উপস্থিত থাকলেও জাতীয় শোক দিবসে অংশ নেননি উপজেলার এ পল্লী উন্নয়ন কর্মকর্তা।  সূত্রটি জানায় , ১৫ আগষ্ট উপলক্ষ্যে প্রস্তুতি সভায়  সরকারি, বেসরকারি, আধাসরকারী, স্বায়ত্তশাসিত সহ সকল প্রতিষ্ঠানে জাতীয় পতাকা অর্ধনমিতভাবে উত্তোলনের নির্দেশ প্রদান করা হয় এবং এও জানিয়ে দেয়া হয় যে, ১৫ ই আগস্ট জাতীয় শোক দিবসে অংশগ্রহণ না করলে ব্যাক্তিগত ভাবে দায়ভার গ্রহন করতে হবে এবং সংশ্লিষ্ট বিভাগ দায়িদের বিরুদ্ধে যথাযথ পদক্ষেপ নেবে।
অথচ আলোচিত এই পল্লী উন্নয়ন কর্মকর্তা দায়িত্ব অবহেলা করেছেন বলে দাবী করেছেন তারই সহকর্মীরা।   উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তার পূর্বে বিভাগীয় মামলাও রয়েছে এবং এসকল মামলা থাকা সত্তেও তিনি কাউকে কেয়ার করেন না এবং প্রায়ই দায়িত্বে অবহেলা করেন বলে দাবি সূত্রটির।
জুরাছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মাহফুজুর রহমান জানিয়েছেন, বিষয়টি উর্ধতন কর্তৃপক্ষকে জানানো হবে। জাতীয় শোক দিবসের কর্মসূচী রাষ্ট্রীয় অবশ্য পালনীয় কর্মসূচী,কোন কর্মকর্তা যদি ছুটি না নিয়ে এই দায়িত্ব অবহেলা করে তবে তা অবশ্যই অন্যায়।’
এই বিষয়ে তার বক্তব্য জানার জন্য বিআরডিবি কর্মকর্তা তোফাজ্জ্বল হোসেনের সাথে নানাভাবে চেষ্টা করেও বক্তব্য নেয়া সম্ভব হয়নি।
Micro Web Technology

আরো দেখুন

বাঘাইছড়িতে ফের সেনা টহলে গুলি, ১ সন্ত্রাসী নিহত

রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেকে আইনশৃংখলাবাহিনীর সাথে বন্দুকযুদ্ধে একজন নিহত হয়েছে। নিহতের নাম সুমন চাকমা, সে …

Leave a Reply