আইটি কর্ণাররাঙামাটি

শেষ হলো সিএসএস সাইন্স অলিম্পিয়াড

শেষ হলো “ক্রিয়েটিভ সাইন্স সোসাইটি” আয়োজিত সিএসএস সাইন্স অলিম্পিয়াড ১.০। ২২’শে অক্টোবর, শনিবার রাঙামাটি জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের  ৩৭০ জন ছাত্রছাত্রীর অংশগ্রহণের মাধ্যমে এবারের আয়োজন শেষ হয়েছে।
রাঙামাটি সরকারি উচ্চ বিদ্যালয়ে সমাপনী অনুষ্ঠান সম্পন্ন হয়। অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন মাসুমা বেগম, সহকারী কমিশনার (ভূমি)। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন   বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল ইউনিভার্সিটি এসিস্ট্যান্ট প্রফেসর, ডা. সৌমিত্র চক্রবর্তী।  ডা. শুভ্রা চক্রবর্তী, লেকচারার, মুগদা মেডিকেল কলেজ (ঢাকা)।  রাঙামাটি পাবলিক কলেজের অধ্যক্ষ মহোদয়  তাছাদ্দিক হোসেন। অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নুর মোহাম্মদ ও লিটন দেব, সিরিয়র শিক্ষক লেকার্স পাবলিক স্কুল এন্ড কলেজ, নিরমনি চাকমা, মোনঘর রেসিডেন্সিয়াল স্কুল।
সকাল ৮:৩০ মিনিটে রাঙামাটি সরকারি উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক জনাব মো: কাবির প্রোগ্রাম উদ্ভোদন করেন। পরে ১ঘন্টা ৩০ মিনিট প্রতিযোগীতা শেষে চিফ কো-অর্ডিনেটর মার্সি চাকমার শুভেচ্ছা বক্তব্যের মাধ্যমে এ প্রোগ্রামের ২য় সেশনের সূচনা হয়।
ক্রিয়েটিভ সাইন্স সোসাইটির পরিচালক মাহমুদ আব্বাস সিএসএস এর কার্যক্রম সম্পর্কে অবগত করেন এবং সংগঠনের ভবিষ্যৎ পরিকল্পনা সম্পর্কে বিস্তারিত জানান। অলিম্পিয়াড প্রোগ্রামে সভাপতিত্ব করেন ক্রিয়েটিভ সাইন্স সোসাইটির সভাপতি মো. আরমান হোসেন। উনুষ্ঠান সঞ্চালনা করেন ক্রিয়েটিভ সাইন্স সোসাইটির কো-অর্ডিনেটর সাইদুন্নিছা তোহ্ফা এবং সহ-সভাপতি অনুপ চাকমা।
অলিম্পিয়াডে বিজ্ঞানের তিনটি শাখায় (গণিত, পদার্থ বিজ্ঞান ও জীববিজ্ঞান) তিনটি ক্যাটাগরিতে প্রতিযোগিতার আয়োজন করা হয়। এছাড়াও ছিলো প্রশ্নোত্তর পর্ব, অলিম্পিয়াড সম্পর্কে বিস্তারিত আলোচনা,  ইন্টারেক্টিভ সেশন অন সাইন্স এন্ড ফিউচার এবং ভিশন ২০৪১।
বিজয়ীদের মধ্যে থেকে তিন ক্যাটাগরির প্রথম তিনজন করে নয় জনকে ক্রেস্ট সহ মোট ৩০ জনকে  বই এবং স্পেশাল সার্টিফিকেট। সাথে অংশগ্রহণকৃত সকল শিক্ষার্থীদের দেয়া হয় পার্টিসিপেন্ট সার্টিফিকেট। নির্বাচিত ৩০ জন শিক্ষার্থীদেরকে বাংলাদেশ জীববিজ্ঞান অলিম্পিয়াড কমিটির সহযোগিতায় জাতীয় অলিম্পিয়াডে ভাল করার জন্য ক্যাম্প করানো হবে।
এবারের সিএসএস সাইন্স অলিম্পিয়াডের একাডেমিক পার্টনার হিসেবে  ছিল বাংলাদেশ জীববিজ্ঞান অলিম্পিয়াড কমিটি। বিশেষ পার্টনার হিসেবে ছিল “অক্ষরবৃত্ত” পাবলিকেশন্স এবং গিফট পার্টনার হিসেবে ছিল “বই একাডেমি”। ( প্রেস বিজ্ঞপ্তি)

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

11 − two =

Back to top button