বান্দরবানব্রেকিংলিড

শৃঙ্খলা ফেরাতে সড়কে অভিযান

বান্দরবানে ভ্রাম্যমান আদালতের জরিমানা আদায়

বান্দরবানে সড়কে শৃংখলা ফেরাতে নির্বাহী ম্যাজিষ্ট্রেটের নেতৃত্বে ভ্রাম্যমান আদালতের অভিযানে মোটর সাইকেল ব্যবহারকারীদের জরিমানা করা হয়েছে।

বৃহস্পতিবার বান্দরবান বাজারের বিভিন্ন মোড়ে অবস্থান নিয়ে মোটর সাইকেল চালকদের হেলমেট এবং ড্রাইভিং লাইসেন্স না থাকার অপরাধে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সিমন সরকার জরিমানা আদায় করেন। এসময় অন্যান্যদের মধ্যে বান্দরবান বিআরটিএ কার্যালয়ের মোটরযান পরিদর্শক মো. শাহাদাত হোসেন চৌধুরী, জেলা প্রশাসনের জুডিশিয়াল পেশকার সুমন পাল, সদর থানার উপ-পরিদর্শক মো. ইসমাইল হোসেন উপস্থিত ছিলেন।

প্রশাসন সূত্রে জানাগেছে, ভ্রাম্যমান আদালতের অভিযানে বিভিন্ন ব্যক্তির বিরুদ্ধে সড়ক পরিবহন আইন না মানা, স্বাস্থ্যবিধি না মেনে সড়কে চলাচল করা’সহ কয়েকটি অপরাধে ১১টি মামলায় ৪ হাজার ৬শত টাকা জরিমানা আদায় করা হয়েছে। এদিকে সড়কে শৃঙ্খলা ফিরাতে ভ্রাম্যমান আদালতের অভিযান শুধুমাত্র মোটর সাইকেল ব্যবহারকারীদের মধ্যে সীমাবদ্ধ না রেখে ফিটনেস বিহীন এবং রোড মারমিট না থাকা গনপরিবহণ গুলোর বিরুদ্ধেও জোরালো করার দাবী জানিয়েছেন সচেতন মহল।

স্থানীয় মোটর সাইকেল ব্যবহারকারী মনির হোসেন ও হক জাহেদ অভিযোগ করে বলেন, সড়কে শৃঙ্খলা ও নিরাপদ বাড়াতে ভ্রাম্যমান আদালতের অভিযান প্রশংসনীয়। কিন্তু শুধুমাত্র মোটর সাইকেল ব্যবহারকারীদের বিরুদ্ধে অভিযানটি পরিচালিত হয়। ফিটনেট এবং রোড মারমিট না থাকার গনপরিবহণ গুলোর বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেয়া হচ্ছেনা। অভিযান চলাকালে অনুমোদনহীন বেটারী চালিত অটো চলাচল করলেও তাদের থামানো হয়নি। বাস, ট্রাক, সিএনজি’সহ অন্যন্য গাড়ীগুলোও থামিয়ে কাগজপত্র, ড্রাইভিং লাইসেন্স, ফিটনেট এগুলো দেখা হয়না। এটি দু:খ জনক।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সিমন সরকার জানান, বান্দরবানে মোটরসাইকেল চালক ও আরোহীদের হেলমেট না থাকা, রেজিস্ট্রেশন-ফিটনেস ও ড্রাইভিং লাইসেন্স না থাকা এবং স্বাস্থ্যবিধি না মেনে সড়কে চলাচল করতে দেখা যাচ্ছে। আর যারা সড়ক আইন অমান্য করছে তাদের সর্তক করার জন্য ভ্রাম্যমান আদালতের এই অভিযান।

MicroWeb Technology Ltd

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Back to top button