ব্রেকিংরাঙামাটি

শুভপ্রিয় খীসাকে বাঁচাতে মানবিক সাহায্যের আবেদন

শুভপ্রিয় খীসা বাংলাদেশ আনসার বাহিনীর একজন সদস্য। তার সদস্য পরিচিতি নম্বর ৭৩৪৮১। সে দেশপ্রেম ও জাতির সেবার মানসে আনসার বাহিনীতে নিবেদিত সদস্য হিসেবে যোগ দিয়েছে বছর চারেক আগে। অত্যন্ত সততা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করে আসছে সে। বর্তমানে খাগড়াছড়ি পার্বত্য জেলার মানিকছড়ি উপজেলা পরিষদ কমপ্লেক্সে নিরাপত্তারক্ষী হিসেবে কর্তব্যরত আছে। শুভপ্রিয় খীসার বাড়ি রাঙামাটি সদর উপজেলার বন্দুকভাঙ্গা ইউনিয়নের দুরখেয়া গ্রামে। তার বাবা জ্ঞান বিকাশ খীসা একজন খেতে খাওয়া সাধারণ কৃষক এবং মা কৃপালতা খীসা সাধারণ কিষাণী।

কর্তব্যরত অবস্থায় গত ৯ ডিসেম্বর ২০২০ খ্রিষ্টাব্দ তারিখ হঠাৎ চোখে অন্ধকার অনুভব করে গুরুতর অসুস্থ হয়ে পড়ে সে। সঙ্গে সঙ্গেই পুরোপুরি অন্ধত্ব হয়ে যায়। এদিন তার সহকর্মীসহ বাহিনীর উপস্থিত সদস্য-কর্মকর্তাদের সহায়তায় জরুরি চিকিৎসার জন্য প্রথমে রাঙ্গামাটি সদর হাসপাতাল এবং পরে চট্টগ্রাম নিয়ে যান স্বজনরা।

প্রথমে চট্টগ্রামের পাহাড়তলী চক্ষু হাসপাতাল ভর্তির পর সেখান থেকে চট্টগ্রামের রয়েল হাসপাতালে স্থানান্তর করা হয়। সেখানে পরীক্ষা-নিরীক্ষা করে বিশেষজ্ঞ চিকিৎসকরা বলেছেন, শুভপ্রিয় খীসা অত্যন্ত ভয়াবহ ও কঠিন রোগে আক্রান্ত। তার ব্রেন টিউমার হয়েছে। ইতিমধ্যে চট্টগ্রামের রয়েল হাসপাতালে শুভপ্রিয় খীসার প্রথম দফায় প্রাথমিক অস্ত্রোপচার করেছেন বিশেষজ্ঞ চিকিৎসকরা। এতে এ পর্যন্ত তার চিকিৎসা ব্যয় হয়েছে ৪-৫ লাখ টাকা। বর্তমানে বিশেষজ্ঞ চিকিৎসকদের নজরে চট্টগ্রামে চিকিৎসাধীন রয়েছে সে। চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী পরবর্তী চূড়ান্ত অস্ত্রোপচার নিশ্চিত সফল করতে হলে ভারতে নিয়ে যেতে হবে। যত দ্রুত সম্ভব তার চূড়ান্ত অস্ত্রোপচার করতে হবে। এতে সব মিলিয়ে চিকিৎসা ব্যয় হতে পারে ১৫-২০ লাখ টাকা। কিন্তু এত টাকা ব্যয়ে ছেলের জীবন বাঁচাতে কঠিন পরিস্থিতির সম্মুখীন শুভপ্রিয় খীসার বাবা, মা, পরিবার ও স্বজনরা। অথচ দ্রুত অস্ত্রোপচারসহ সর্বোচ্চ উন্নত চিকিৎসার ব্যবস্থা করা না গেলে শুভপ্রিয় খীসার জীবন বাঁচানো সম্ভব নয়।

এ অবস্থায় জীবন সঙ্কটাপন্ন বাংলাদেশ আনসার বাহিনীর স্বল্প বেতনভোগী নিবেদিত সদস্য শুভপ্রিয় খীসার জীবন বাঁচাতে তাঁর উন্নত চিকিৎসার জন্য মানুষের কাছে মানবিক সাহায্যের আবেদন জানাচ্ছেন, তার অসহায় বাবা, মা, পরিবার ও স্বজনরা। শুভপ্রিয় খীসার চিকিৎসা সহায়তার জন্য বিকাশ নম্বর ০১৫৫৮৯৪৮৪৫৭ (রোগীর পরিবার ও স্বজন) এবং ব্যাংক অ্যাকাউন্ট নম্বর ০৪৮২০৫০০১২৩৫১, ওয়ান ব্যাংক, বনরুপা রাঙামাটি শাখায় আর্থিক সহায়তা পাঠানো যাবে। সাহায্য পাঠানোর আগে ওই বিকাশ নম্বরে কল করে বিস্তারিত জানতে বিনীত প্রার্থনা জানানো হয়েছে।

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Back to top button