বান্দরবান

শিশুদের প্রতিভা বিকাশে বৃত্তির আয়োজন বান্দরবানে

বান্দরবানে শিশুদের প্রতিভা বিকাশে বৃত্তি পরীক্ষার আয়োজন করা হয়েছে। সিটিজেন ওয়েলফেয়ার এসোসিয়েশন নামে একটি সংগঠন এ উদ্যোগ নিয়েছেন। বান্দরবান সদরের বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ের অংশ নেয়া শিক্ষার্থীদের মধ্যে ৫০ জনকে বৃত্তি দেয়া হবে। আর সেরা ৩ শিক্ষার্থীকে বৃত্তির পাশাপাশি ক্রেস্ট সম্মাননাও দেয়া হবে। প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষার পর বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। মঙ্গলবার সকালে সাড়ে এগারোটায় বান্দরবান প্রেসক্লাবে আয়োজিত প্রেসব্রিফিং সভায় বিষয়টি নিশ্চিত করেছেন বৃত্তি পরিচালনা কমিটির আহবায়ক ও সংগঠনের আহবায়ক আমজাদ হোসেন।

এসময় অন্যান্যদের মধ্যে বান্দরবান পার্বত্য জেলা পরিষদের সদস্য ও সিটিজেন ওয়েলফেয়ার এসোসিয়েশন উপদেষ্টা মোজাম্মেল হক বাহাদুর, বান্দরবান সরকারি কলেজের প্রভাষক মেহেদী হাসান, প্রেসক্লাবের সভাপতি আমিনুল ইসলাম বাচ্চু, সাধারণ সম্পাদক ফরিদুল আলম সমুন, সিনিয়র সাংবাদিক মিনারুল হক, বৃত্তি পরিচালনা কমিটির সদস্য সচিব মো: আব্দুল্লাহ আল নোমান প্রমুখ উপস্থিত ছিলেন।

বৃত্তি মূল্যায়ন কমিটির আহবায়ক প্রভাষক মেহেদী হাসান জানান, বান্দরবান সদরের প্রাথমিক বিদ্যালয়গুলোর তৃতীয় ও চতুর্থ শ্রেণীর আগ্রহী শিক্ষাথীদের বিদ্যালয়মুখী করে তোলা এবং লেখাপড়ায় আগ্রহ বাড়াতে প্রথমবারের মতো সিটিজেন ওয়েলফেয়ার এসোসিয়েশন এ বৃত্তির আয়োজন করেছে। বৃত্তির প্রতিযোগিতার মাধ্যমে শিশুরা পড়ালেখায় মনোযোগী হবে। লেখাপড়ার অনুপ্রেরণা বাড়বে শিশুদের মধ্যে। অনুপ্রেরণা হচ্ছে একজন মানুষের চলার মূল শক্তি।

সংগঠনের উপদেষ্টা মোজাম্মেল হক বাহাদুর বলেন, প্রাথমিক বিদ্যালয়ের শিশুদের ঝরে পড়া রোধ এবং শিশুদের লেখাপড়ায় আগ্রহী করতে প্রতিভা বিকাশে লক্ষ্যে বৃত্তির আয়োজন। শিশুদের বিদ্যালয়মুখী করতে সংগঠনের সদস্যরা দীর্ঘদিন ধরে কাজ করছে। শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে শিক্ষা সামগ্রী বিতরণ করা এই সংগঠনটির নিয়মিত একটি কাজ। প্রথমবারের মত হওয়ায় শুধুমাত্র বান্দরবান সদরের প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশ গ্রহণের সুযোগ রয়েছে বৃত্তিতে। তবে আগামীতে জেলার সাত উপজেলার বিদ্যালয়গুলোর শিক্ষার্থীদের নিয়ে এ বৃত্তি আয়োজন করা হবে। পরবর্তীতে মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক বৃত্তি পরীক্ষার আয়োজনের চিন্তা ভাবনা রয়েছে সংগঠনের।

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

one + 19 =

Back to top button