নীড় পাতা / পাহাড়ের ছবি / শিল্পী ইব্রাহীমের একক চিত্র প্রদর্শনী শুরু ৫ সেপ্টেম্বর

শিল্পী ইব্রাহীমের একক চিত্র প্রদর্শনী শুরু ৫ সেপ্টেম্বর

রাঙামাটির চিত্রশিল্পী মো: ইব্রাহীম এর প্রথম একক চিত্র প্রদর্শনী ‘জলাঙ্গনে রাঙামাটি’ আগামী ৫ সেপ্টেম্বর রাজধানী ঢাকার বিশ্ব সাহিত্য কেন্দ্রে শুরু হবে।
৫ তারিখ শুরু হয়ে ১১ সেপ্টেম্বর শেষ হওয়া প্রদর্শনীটির উদ্বোধন করবেন বিশ্ব সাহিত্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান অধ্যাপক আবু সাইয়িদ। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ঢাকা আর্ট কলেজের চেয়ারম্যান অধ্যাপক সমরজিৎ রায় চৌধুরী,প্রতিষ্ঠাতা চেয়ারম্যান গোবিন্দ রায়,রাঙামাটি পৌরসভার মেয়র আকবর হোসেন চৌধুরী,ঢাকা বিশ্ববিদ্যালয়ের ড্রয়িং ও পেইন্টিং বিভাগের প্রভাষক কামালউদ্দিন।
৫ সেপ্টেম্বর থেকে প্রতিদিন বিকাল ৩ টা থেকে ৮ টা পর্যন্ত প্রদর্শনী চলবে বলে জানিয়েছেন শিল্পী মোঃ ইব্রাহীম।
রাঙামাটি শহরের বিয়াম ল্যাবরেটরি স্কুলের শিক্ষক ও রংধনু আর্ট একাডেমির পরিচালক মোঃ ইব্রাহীম রাঙামাটি সরকারি উচ্চ বিদ্যালয় ও রাঙামাটি সরকারি কলেজের ছাত্র। ছোটবেলা থেকে চিত্রশিল্পের প্রতি আগ্রহী মোঃ ইব্রাহীমের চারুকলায় প্রাতিষ্ঠানিক কোন শিক্ষা না থাকলেও তিনি আজন্ম সহজাত শিল্পী হিসেবেই নিজের শিল্প দক্ষতা ও পেশাদারিত্বের মধ্য দিয়ে পার্বত্য রাঙামাটিতে বিশেষ পরিচিত লাভ করেছেন।
প্রথম প্রদর্শনী প্রসঙ্গে সবার দোয়া ও সহযোগিতা কামনা করে শিল্পী মোঃ ইব্রাহীম বলেছেন, আমার প্রথম একক চিত্র প্রদর্শনী। স্বাভাবিকভাবেই নিজের ভেতর একটা চ্যালেঞ্জ ও উত্তেজনা কাজ করছে। কিন্তু আমি আশাবাদী মানুষ আমার সহজাল শিল্পসত্তাকে গ্রহণ করবে। এই প্রদর্শনীর ছবিগুলো মূলত: জলরঙে আঁকা এবং এসব ছবির মাধ্যমে রাঙামাটির প্রকৃতি,পরিবেশ ও জীবন বৈচিত্র্যকে সবার কাছে তুলে ধরার চেষ্টা করেছি।

আরো দেখুন

রাঙামাটি শহরে আওয়ামীলীগ-বিএনপি সংঘর্ষে আহত ৮

পার্বত্য শহর রাঙামাটিতে নির্বাচনী পথসভাকে কেন্দ্র করে আওয়ামীলীগ ও বিএনপির কর্মীদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

1 + 10 =