নীড় পাতা / পাহাড়ের ছবি / শিল্পী ইব্রাহীমের একক চিত্র প্রদর্শনী শুরু ৫ সেপ্টেম্বর
parbatyachattagram

শিল্পী ইব্রাহীমের একক চিত্র প্রদর্শনী শুরু ৫ সেপ্টেম্বর

রাঙামাটির চিত্রশিল্পী মো: ইব্রাহীম এর প্রথম একক চিত্র প্রদর্শনী ‘জলাঙ্গনে রাঙামাটি’ আগামী ৫ সেপ্টেম্বর রাজধানী ঢাকার বিশ্ব সাহিত্য কেন্দ্রে শুরু হবে।
৫ তারিখ শুরু হয়ে ১১ সেপ্টেম্বর শেষ হওয়া প্রদর্শনীটির উদ্বোধন করবেন বিশ্ব সাহিত্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান অধ্যাপক আবু সাইয়িদ। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ঢাকা আর্ট কলেজের চেয়ারম্যান অধ্যাপক সমরজিৎ রায় চৌধুরী,প্রতিষ্ঠাতা চেয়ারম্যান গোবিন্দ রায়,রাঙামাটি পৌরসভার মেয়র আকবর হোসেন চৌধুরী,ঢাকা বিশ্ববিদ্যালয়ের ড্রয়িং ও পেইন্টিং বিভাগের প্রভাষক কামালউদ্দিন।
৫ সেপ্টেম্বর থেকে প্রতিদিন বিকাল ৩ টা থেকে ৮ টা পর্যন্ত প্রদর্শনী চলবে বলে জানিয়েছেন শিল্পী মোঃ ইব্রাহীম।
রাঙামাটি শহরের বিয়াম ল্যাবরেটরি স্কুলের শিক্ষক ও রংধনু আর্ট একাডেমির পরিচালক মোঃ ইব্রাহীম রাঙামাটি সরকারি উচ্চ বিদ্যালয় ও রাঙামাটি সরকারি কলেজের ছাত্র। ছোটবেলা থেকে চিত্রশিল্পের প্রতি আগ্রহী মোঃ ইব্রাহীমের চারুকলায় প্রাতিষ্ঠানিক কোন শিক্ষা না থাকলেও তিনি আজন্ম সহজাত শিল্পী হিসেবেই নিজের শিল্প দক্ষতা ও পেশাদারিত্বের মধ্য দিয়ে পার্বত্য রাঙামাটিতে বিশেষ পরিচিত লাভ করেছেন।
প্রথম প্রদর্শনী প্রসঙ্গে সবার দোয়া ও সহযোগিতা কামনা করে শিল্পী মোঃ ইব্রাহীম বলেছেন, আমার প্রথম একক চিত্র প্রদর্শনী। স্বাভাবিকভাবেই নিজের ভেতর একটা চ্যালেঞ্জ ও উত্তেজনা কাজ করছে। কিন্তু আমি আশাবাদী মানুষ আমার সহজাল শিল্পসত্তাকে গ্রহণ করবে। এই প্রদর্শনীর ছবিগুলো মূলত: জলরঙে আঁকা এবং এসব ছবির মাধ্যমে রাঙামাটির প্রকৃতি,পরিবেশ ও জীবন বৈচিত্র্যকে সবার কাছে তুলে ধরার চেষ্টা করেছি।

Micro Web Technology

আরো দেখুন

‘লেখকদের কোনো জাত থাকে না’

‘আমার ভাষায় আমার সাহিত্য’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে রাঙামাটিতে ‘পার্বত্য চট্টগ্রাম আদিবাসী লেখক’দের তৃতীয় সম্মেলন …

Leave a Reply