ক্যাম্পাস ঘুড়ি

শিক্ষা প্রতিষ্ঠান খুলছে না ২৩ মে

জানালেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল

সরকারের সর্বশেষ ঘোষণা ছিল, মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পর্যায়ের সব শিক্ষাপ্রতিষ্ঠান খুলবে ২৩ মে। আর বিশ্ববিদ্যালয় খুলবে ২৪ মে।

করোনাভাইরাস মহামারির সংক্রমণ মোকাবিলায় সরকার ঘোষিত লকডাউনের মধ্যে পূর্ব নির্ধারিত সময় আগামী ২৩ মে দেশের শিক্ষা প্রতিষ্ঠানগুলো খুলছে না।

সরকারের সর্বশেষ ঘোষণা ছিল, মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পর্যায়ের সব শিক্ষাপ্রতিষ্ঠান খুলবে ২৩ মে। আর বিশ্ববিদ্যালয় খুলবে ২৪ মে।

কিন্তু করোনাভাইরাসের বিদ্যমান পরিস্থিতিতে মানুষের চলাচল ও সার্বিক কাজকর্মে চলমান বিধিনিষেধ আরও এক সপ্তাহ বাড়ানোর বাড়ানোর চিন্তাভাবনা করা হচ্ছে। এ অবস্থায় ঘোষিত সময়ে শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে না।

শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল বিষয়টি নিশ্চিত করে গণমাধ্যমকে বলেন, “যেহেতু সরকার চলমান লকডাউনের সময়সীমা বাড়িয়েছে তাই আগামী ২৩ মে ও ২৪ মে থেকে শিক্ষা প্রতিষ্ঠানগুলো চালু করা সম্ভব হচ্ছে না।”

দেশে করোনা ভাইরাসের সংক্রমণ রোধে চলমান বিধি-নিষেধ শেষ হচ্ছে আগামীকাল রবিবার। তবে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে না আসায় বিধি-নিষেধের মেয়াদ আরও এক সপ্তাহ বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে সরকার। রবিবার এ বিষয়ে প্রজ্ঞাপন জারি হতে পারে বলে জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন।

দেশে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয় গত বছরের ৮ মার্চ।  প্রথম মৃত্যু হয় ১৮ মার্চ। গত বছরের ১৭ মার্চ সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়। এখন পর্যন্ত সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে।

(দ্য বিজনেস স্ট্যান্ডার্ড)

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

এই সংবাদটি দেখুন
Close
Back to top button