খাগড়াছড়িব্রেকিং

শিক্ষা দিবসে খাগড়াছড়িতে পিসিপি’র সমাবেশ

১৭ সেপ্টেম্বর মহান শিক্ষা দিবসে খাগড়াছড়িতে ছাত্র সমাবেশ করেছে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ(পিসিপি) খাগড়াছড়ি জেলা শাখা।

রবিবার, সকাল ১১টায় অনুষ্ঠিত ছাত্র সমাবেশে খাগড়াছড়ি জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে প্রায় হাজারের অধিক ছাত্র-ছাত্রী অংশ গ্রাহণ করে। সমাবেশ শুরুতে শিক্ষার আন্দোলনে শহীদ বাবুল, গোলাম মোস্তোফা ও ওয়াজিউল্লাহসহ যারা গণতান্ত্রিক আন্দোলন করতে গিয়ে শহীদ হয়েছেন যারা পঙ্গুত্ববরণ করেছেন, নির্যাতনের শিকার হয়েছেন তাদের উদ্দেশ্যে শ্রদ্ধা ও সম্মান জানিয়ে ১মিনিত নিরাবতা পালন করা হয়।

সমাবেশে পাহাড়ি ছাত্র পরিষদ খাগড়াছড়ি জেলা শাখার সাধারণ সম্পাদক অমল ত্রিপুরার সঞ্চালনায় ভারপ্রাপ্ত সভাপতি তপন চাকমার সভাপতিত্বে বক্তব্য রাখেন, পিসিপি’র কেন্দ্রীয় কমিটিটর সাবেক সভাপতি ও ইউপিডিএফ-এর অন্যতম সংগঠক মিঠুন চাকমা, গণতান্ত্রিক যুব ফোরামের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক জিকো ত্রিপুরা, পিসিপি’র কেন্দ্রীয় সাধারণ সম্পাদক অনিল চাকমা, হিল উইমেন্স ফেডারেশন খাগড়াছড়ি জেলা শাখার সভাপতি দ্বিতীয়া চাকমা, পিসিপি’ জেলা সাংগঠনিক সম্পাদক রুপেশ চাকমা প্রমূখ।

সমাবেশ থেকে বক্তারা, পার্বত্য জেলা পরিষদে ঘুষ বাণিজ্যর মাধ্যমে অযোগ্য শিক্ষক নিয়োগে কার্যক্রম বাতিল ও দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানে অনিয়ম ও দুর্নীতি বন্ধ এবং ঝুঁকিপূর্ণ স্কুল নির্মাণ, লংগদুসহ পাহাড় ধসে ক্ষতিগ্রস্ত শিক্ষার্থীদের ফি মওকুফ করতে বক্তারা সরকারের প্রতি জোর দাবি জানান। পার্বত্য চট্টগ্রামে দুযোর্গপূর্ণ পরিস্থিতি মোকাবেলা করতে ও ছাত্র সমাজের ন্যায্য দাবি আদায়ের লক্ষ্যে পিসিপি’র পতাকা তলে সমবেত হয়ে আন্দোলন সংগ্রাম বেগবান করার জন্য ছাত্র সমাজের প্রতি আহ্বান জানান।(বিজ্ঞপ্তি)

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

18 + 6 =

এই সংবাদটি দেখুন
Close
Back to top button