ক্যাম্পাস ঘুড়ি

শাহ্ স্কুলে যুব রেড ক্রিসেন্ট’র প্রশিক্ষণ কর্মশালা

যুব রেড ক্রিসেন্ট, সহশিক্ষা কার্যক্রমের আওতায় তিন দিনব্যাপী রেড ক্রস/রেড ক্রিসেন্ট মৌলিক ও প্রাথমিক চিকিৎসা প্রশিক্ষণের আয়োজন করেছে রাঙামাটি সদর উপজেলার শাহ বহুমুখী উচ্চ বিদ্যালয়।

প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠানে শাহ বহুমুখী বিদ্যালয়ের যুব রেড ক্রিসেন্টের দায়িত্বপ্রাপ্ত শিক্ষিকা শামীম আরা বেগমের সভাপতিতে প্রধান অতিথি ছিলেন- বিদ্যালয়ের প্রধান শিক্ষক । এতে বিশেষ অতিথি ছিলেন বিদ্যালয়ের শিক্ষক ও যুব রেড ক্রিসেন্ট, রাঙামাটি জেলা ইউনিটের সাবেক জনসংযোগ বিভাগীয় প্রধান মো. হুমায়ূন কবির এবং যুব রেড ক্রিসেন্ট রাঙামাটি জেলা ইউনিটের যুব প্রধান রানা দে।

সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, যেকোনো দুর্যোগে যুব রেড ক্রিসেন্ট সদস্যদের বিগত বছরগুলোর ন্যায় এগিয়ে আসতে হবে। যাতে করে মানুষের জীবন সংকটাপন্ন না হয়। যে কোনো দুর্ঘটনায় এসব প্রশিক্ষণ খুবই কাজে দেবে বলে। এ সকল প্রশিক্ষণ নিয়ে সকল শিক্ষার্থীদের বাস্তব জীবনে কাজে লাগানোর আহ্বান জানান তিনি।

তিনদিন ব্যাপী প্রশিক্ষণে শাহ বহুমূখী উচ্চ বিদ্যালয়ের যুব রেড ক্রিসেন্টের ৪৫জন যুব সদস্য অংশগ্রহণ করেন এবং যুব রেড ক্রিসেন্ট, রাঙামাটি জেলা ইউনিটের তিন জন প্রশিক্ষক ও একজন যুব স্বেচ্ছাসেবক প্রশিক্ষণ কার্যক্রম পরিচালনা করেন।

যুব রেড ক্রিসেন্ট রাঙামাটি জেলা ইউনিটের যুব প্রধান রানা দে জানান, সহশিক্ষা কার্যক্রমের আওতায় এখন পর্যন্ত রাঙামাটি জেলার ২৬টি মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ে প্রশিক্ষণ আয়োজন করা হয়েছে। এ বছরের মধ্যে ৫০টিরও বেশি শিক্ষা প্রতিষ্ঠানে প্রশিক্ষণ আয়োজনের পরিকল্পনা রয়েছে।

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Back to top button