নীড় পাতা / ব্রেকিং / শারদীয় দুর্গোৎসব উপলক্ষে রাঙামাটি জেলা পরিষদের মত বিনিময়

শারদীয় দুর্গোৎসব উপলক্ষে রাঙামাটি জেলা পরিষদের মত বিনিময়

শারদীয় দুর্গোৎসব সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে উদযাপনের লক্ষ্যে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের উদ্যোগে৪০ পূজা মন্ডপের নেতৃবৃন্দের সাথে মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকালে পরিষদের সম্মেলন কক্ষে এই সভার আয়োজন করা হয়।

রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান বৃষ কেতু চাকমার সভাপতিত্বে এতে উপস্থিত ছিলেন পরিষদের সদস্য ত্রিদীব কান্তি দাশ, স্মৃতি বিকাশ ত্রিপুরা, মো. জানে আলম, রেমলিয়ানা পাংখোয়া ও জ্ঞানেন্দু বিকাশ চাকমা,রাঙামাটি পূজা উদযাপন পরিষদের সভাপতি বাদল কান্তি দে ও সাধারণ সম্পাদক স্বপন মহাজনসহ ৪০ পূজা মন্ডপের নেতৃবৃন্দ।

মতবিনিময় সভায় বক্তরা বলেন, বর্তমান অসাম্প্রদায়িক সরকারের নেতৃত্বে সারাদেশে উৎসবমুখর পরিবেশে দুর্গাপূজা উদযাপন হতে যাচ্ছে। ধর্ম যার যার, উৎসব সবার এই শ্লোগানে বর্তমান সরকার সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে পূজা উদযাপনের পরিবেশ নিশ্চিত করছে। কিন্তু একটি সাম্প্রদায়িক গোষ্ঠী এসব উৎসবকে কাজে লাগিয়ে দেশে সাম্প্রদায়িক সংঘাত সৃষ্টি করে ফায়দা লোটার চেষ্টা করে। সামনে নির্বাচনকে কেন্দ্র করে কেউ যাতে পূজায় বিশৃঙ্খলা সৃষ্টি করতে না পারে সেদিকে সজাগ দৃষ্টি রাখার আহ্বান জানান বক্তারা।

সভায় সভাপতির বক্তব্যে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা বলেন, বর্তমান সরকার জনবান্ধব সরকার। সকল ধর্ম-বর্ণের মানুষের কল্যাণে বর্তমান সরকার কাজ করে চলেছে। তিনি বলেন, সরকার প্রতিটি মন্ডপে শান্তিপূর্ণভাবে উদযাপনের জন্য ব্যাপক নিরাপত্তার ব্যবস্থা করেছে। যাতে কোন ধরনের বিশৃংখলা না ঘটে। তিনি আগামীতেও জনমানুষের এ সরকারের পাশে থাকতে সকলের প্রতি আহ্বান জানান।

সভা শেষে জেলা পরিষদের উদ্যোগে জেলার ১০টি উপজেলার প্রত্যেক পূজা মন্ডপের জন্য এক হাজার কেজি করে খাদ্যশস্য বিতরণ করা হয়।

আরো দেখুন

দীঘিনালায় ইয়াবাসহ আটক যুবক

খাগড়াছড়ি জেলার দীঘিনালার তাইন্দং কলোনি এলাকা থেকে ২২ পিস ইয়াবাসহ মো. সোহাগ হোসেন (২০) নামে …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

ten − 3 =