খাগড়াছড়িপাহাড়ে নির্বাচনের হাওয়া

শান্তিপূর্ণভাবে রামগড় পৌরসভা ভোট সম্পন্ন

রামগড় প্রতিনিধি
সপ্তম ধাপের পৌরসভা নির্বাচনে খাগড়াছড়ির রামগড় পৌরসভায় ইভিএম পদ্ধতিতে অনুষ্ঠিত ভোটগ্রহন শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়েছে। মঙ্গলবার সকাল ৮টায় শুরু হয়ে বিকেল ৪টা পর্যন্ত বিরতীহীনভাবে ভোট গ্রহন করা হয়। পৌরসভার ৯টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে ২৭ জন এবং সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৯ জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন।

রামগড় পৌরসভা নির্বাচনে এবার মেয়র এবং ৬ নম্বর ওয়ার্ডের সাধারণ কাউন্সিলর পদে ভোটগ্রহন অনুষ্ঠিত হয়নি। প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় মেয়র পদে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী রফিকুল আলম কামাল এবং ৬ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর পদে মোহাম্মদ শামীমকে বেসরকারিভাবে বিজয়ী ঘোষণা করা হয়েছে।

এদিকে অন্য ৮টি ওয়ার্ডের মধ্যে সাধারণ কাউন্সিলর পদে নির্বাচিত হয়েছেন- রামগড় পৌরসভার ১নং ওয়ার্ডে আব্দুল হক, ২নং ওয়ার্ডে শ্যামল ত্রিপুরা, ৩নং ওয়ার্ডে জিয়াউল হক, ৪নং ওয়ার্ডে আহসান উল্যাহ, ৫নং ওয়ার্ডে মোহাম্মদ জামাল উদ্দিন, ৭নং ওয়ার্ডে আবুল বশর, ৮নং ওয়ার্ডে জসিম উদ্দিন চৌধুরী ও ৯ নং ওয়ার্ডে আবুল কাশেম। এছাড়া সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১, ২ ও ৩ নং ওয়ার্ডে বিবি আয়েশা; ৪, ৫ ও ৬ নং ওয়ার্ডে কনিকা বড়ুয়া এবং ৭, ৮ ও ৯ নং ওয়ার্ডে আনোয়ারা বেগম নির্বাচিত হয়েছেন।

এদিকে ভোটকে কেন্দ্র করে যে কোনো ধরণের অপ্রীতিকর ঘটনা এড়াতে ভোর থেকেই র‌্যাব ও পুলিশের সার্বক্ষনিক টহল লক্ষ্য করা গেছে। প্রতিটি ভোটকেন্দ্রে একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োজিত ছিলেন। এছাড়া প্রতিকেন্দ্রে পুলিশের সঙ্গে বিজিবি এবং আনসারবাহিনীর সদস্যরা নিরাপত্তার দায়িত্বে ছিলেন। রামগড় পৌরসভায় ৯টি ওয়ার্ডের ৯টি ভোটকেন্দ্র ৬৪টি ভোটকক্ষে ভোটগ্রহন করা হয়।

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

এই সংবাদটি দেখুন
Close
Back to top button