নীড় পাতা / ব্রেকিং / শতসিদ্ধি-এনো হত্যার প্রতিবাদে লংগদুতে বিক্ষোভ
parbatyachattagram

শতসিদ্ধি-এনো হত্যার প্রতিবাদে লংগদুতে বিক্ষোভ

রবিবার (১১ আগস্ট) রাতে রাঙামাটির বাঘাইছড়িতে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (এমএন লারমা) সহযোগী সংগঠন যুব সমিতির কেন্দ্রীয় সাধারণ সম্পাদক শতসিদ্ধি চাকমাসহ দুজনকে হত্যার প্রতিবাদে বিক্ষোভ করেছে সংগঠনের লংগদু উপজেলা কমিটির নেতাকর্মীরা।

সোমবার বিকেলে উপজেলার ডাঙ্গাবাজার এলাকায় এ বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে বক্তারা বলেন, ‘গণতান্ত্রিকভাবে জুম্ম জণগণের অধিকার আদায়ের সংগ্রামকে বাঁধাগ্রস্থ করতে আমাদের নেতাকর্মীদের একের পর এক হত্যা করা হচ্ছে। সন্তু লারমার লেলিয়ে দেয়া সন্ত্রাসীরা গুম ও খুনের রাজনীতিতে জড়িয়ে পাহাড়কে অশান্ত করার পাঁয়তারা করছে। আমরা এমন ঘৃন্য হত্যাকান্ডের তীব্র প্রতিবাদ জানাই।’ অবিলম্বে খুনিদের গ্রেফতার করে আইনের আওতায় আনার জন্য সরকারের প্রতি আহব্বান জানান বক্তারা।

প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন, জেএসএস (এমএন লারমা) লংগদু উপজেলা কমিটির সভাপতি অলঙ্গ লাল চাকমা, যুব সমিতির সভাপতি তপন চাকমাসহ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

উল্লেখ্য, গত রবিবার (১১ আগষ্ট) রাতে বাঘাইছড়ি সদরের বাবুপাড়া নামক এলাকায় ঘরে ঢুকে অস্ত্রধারী সন্ত্রাসীরা শতসিদ্ধি চাকমা (৩৫) ও এনো চাকমা (৩০) নামের জেএসএস (এমএন লারমা) সংগঠনের দুজনকে গুলি করে হত্যা করে পালিয়ে যায়। এ হত্যাকান্ডের জন্য জেএসএস (সন্তু)কে দায়ী করেছে সংস্কারপন্থী হিসেবে পরিচিত সংগঠনটির নেতাকর্মীরা।

Micro Web Technology

আরো দেখুন

‘লেখকদের কোনো জাত থাকে না’

‘আমার ভাষায় আমার সাহিত্য’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে রাঙামাটিতে ‘পার্বত্য চট্টগ্রাম আদিবাসী লেখক’দের তৃতীয় সম্মেলন …

Leave a Reply