রাঙামাটি

লেকার্সে উচ্চ শিক্ষা বিষয়ক মতবিনিময় সভা

।। বিজ্ঞপ্তি ।।

হামদর্দ বিশ্ববিদ্যালয় বাংলাদেশ ও লেকার্স পাবলিক স্কুল এন্ড কলেজের যৌথ উদ্যোগে সম্পূর্ণ স্বাস্থ্যবিধি মেনে বাংলাদশের উচ্চ শিক্ষা বিষয়ক এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। বুধবার লেকার্স পাবলিক স্কুল এন্ড কলেজের অডিটোরিয়ামে এই সভা আয়োজন করা হয়।

সভায় প্রধান অতিথি ছিলেন হামদর্দ বিশ্ববিদ্যালয় বাংলাদেশের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. আব্দুল মান্নান। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন লেকার্স পাবলিক স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মেজর মো. আরিফ মাহমুদ।

পার্বত্য অঞ্চলের পিছিয়ে পড়া জনগোষ্ঠীর মাঝে আধুনিক শিক্ষার প্রসার ও উচ্চ শিক্ষা গ্রহণে শিক্ষার্থীদেরকে সার্বক্ষণিক সহযোগিতায় লেকার্স পাবলিক স্কুল এন্ড কলেজ সবসময়ই প্রচেষ্টারত। তারই ধারাবাহিকতায় এই কলেজের ২০২০ সালের এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থী ও তাদের অভিভাবকদের নিয়ে হামদর্দ বিশ্ববিদ্যালয় বাংলাদেশের আয়োজনে উচ্চ শিক্ষা বিষয়ক এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক ড. আব্দুল মান্নান বলেন, জিপিএ দিয়ে শিক্ষার্থী ও শিক্ষাকে মূল্যায়ন করা যাবে না। তিনি শিক্ষা ও উচ্চ শিক্ষার বর্ণনায় বলেন, উচ্চ শিক্ষা মুখস্থের বিষয় নয়, উচ্চ শিক্ষা হচ্ছে বিচার বিশ্লেষণের মাধ্যমে চিন্তার প্রসার ঘটিয়ে নতুন সৃষ্টির পথ উন্মোচন করা। আর এই উচ্চ শিক্ষা গ্রহণে তথ্য যোগাযোগের উৎকৃষ্ট ব্যবহার হবে আগামী দিনের সমৃদ্ধ বাংলাদেশ।

সভাপতির বক্তব্যে লেকার্স পাবলিক স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মেজর মো. আরিফ মাহমুদ এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের উচ্চ শিক্ষা গ্রহণে পালনীয় দিক-নির্দেশনামূলক পরামর্শ প্রদান করেন। তিনি আরও বলেন, আমার প্রচেষ্টা ছিল এই কলেজ থেকে বিভিন্ন বিশ্ববিদ্যালয়গুলোয় যোগাযোগ করা এবং মেধাবি শিক্ষার্থীদের উচ্চ শিক্ষা গ্রহণে সাহায্য করা। এরই প্রেক্ষিতে আমাদের ডাকে সাড়া দিয়ে হামদর্দ বিশ্ববিদ্যালয় বাংলাদেশ ২০১৯ সালের এই প্রতিষ্ঠান থেকে এইচএসি পরীক্ষায় উত্তীর্ণ দুই জন শিক্ষার্থীকে শর্তহীনভাবে বিনা খরচে উচ্চ শিক্ষা গ্রহণের সহযোগিতা করেন। তাই আমি হামদর্দ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মহোদয়কে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই।

অনুষ্ঠানে হামদর্দ বিশ্ববিদ্যালয় বাংলাদেশ কর্তৃপক্ষ আগামীতেও বিনা খরচে লেকার্সের ০২ জন করে শিক্ষার্থীকে বিনা খরচে উচ্চ শিক্ষা গ্রহণের সুযোগ করে দিবে বলে জানায়। রাঙামাটি জেলা ও লেকার্স কলেজ থেকে হামদর্দ বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত শিক্ষার্থী ও তাদের অভিভাবকরাও অনুষ্ঠানে মতবিনিময় করেন। আগত অভিভাবকরা বলেন, এমন মতবিনিময় সভা ও সেমিনার শিক্ষার্থীদের উচ্চ শিক্ষার পথ সুগম করবে।

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

এই সংবাদটি দেখুন
Close
Back to top button