করোনাভাইরাস আপডেটবান্দরবানব্রেকিংলিড

লুম্বিনী লকডাউন ! ৫৪১ পোশাক শ্রমিক হোম কোয়ারেন্টিনে !

বান্দরবানে আরও ২ জন করোনা সনাক্ত হয়েছে সোমবার রাতে। এদের মধ্যে একজন বান্দরবানের সুপরিচিত পোশাক কারখানা লুম্বিনী লিমিটেড এর কর্মী হওয়ায়, সংক্রমন এড়াতে এবং বাকি শ্রমিকদের নিরাপত্তার স্বার্থে পোশাক কারখানাটিকে লকডাউন ঘোষণা করা হয়েছে এবং সেই সাথে কারখানাটিতে কর্মরত ৫৪১ জন শ্রমিককে পাঠানো হয়েছে হোম কোয়ারেন্টিনে। একই সাথে কারখানা সংলগ্ন সব ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন বান্দরবানের অতিরিক্ত জেলা প্রশাসক মো: শামিম হোসেন।

স্বাস্থ্য বিভাগ জানিয়েছে, বান্দরবানের মেঘলা পর্যটন এলাকায় অবস্থিত লুম্বিনি পোষাক কারখানার একজন শ্রমিকের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। সে সদরের মেঘলা এলাকায় একটি ভাড়া বাসায় থাকতো। তার বাড়ি কক্সবাজারের ঈদগড় এলাকায়। সনাক্তের পর রোগীকে এম্বুলেন্সে করে এনে সদর হাসপাতালের আইসোলেশনে রাখা হয়েছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে বান্দরবানের সিভিল সার্জন ডা: অংসুই মারমা জানান, বান্দরবান পৌরসভায় প্রথম ২ জন করোনা রোগী শনাক্ত হওয়ায় জেলায় সোমবার রাত অবধি মোট ১৯ জন পজিটিভ সনাক্ত হলো। এদের মধ্যে সুস্থ হয়েছেন ১০ জন।

তবে রোহিঙ্গা স্মরণার্থী ক্যাম্পের মাধ্যমে নমুনা পাঠানো রোববারের সনাক্ত ২ জন বান্দরবানের করোনা রোগী নয়। তারা ঘুমধুমের ঠিকানা ব্যবহার করলেও তারা মূলত কক্সবাজারে চাকরী করে বলেও জানিয়েছেন সিভিল সার্জন।

 

MicroWeb Technology Ltd

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Back to top button